Sports News

ওয়ার্ল্ড মাস্টার্স অ্যাথলেটিক্স ইন্ডোর চ্যাম্পিয়নশিপে জয় ভগবানী দেবীর

পোল্যান্ডে অনুষ্ঠিত ওয়ার্ল্ড মাস্টার্স অ্যাথলেটিক্স ইন্ডোর চ্যাম্পিয়নশিপে ডিসকাস থ্রো ইভেন্টে ৩টি সোনা জিতলেন ৯৫ বছর বয়সি ভগবানী দেবী দাগার। মঙ্গলবার দেশে ফিরলেন তিনি।

Image credits: PTI

মঙ্গলবার ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছন ভগবানী দেবী

মঙ্গলবার নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন ভগবানী দেবী। তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন অসংখ্য মানুষ। সবাই উষ্ণ অভ্যর্থনা জানান এই অ্যাথলিটকে।

Image credits: PTI

ট্যুইট করে ভগবানী দেবীর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ট্যুইট করে ভগবানী দেবী দাগারের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এই বয়সেও যেভাবে সাফল্য পাচ্ছেন ভগবানী দেবী, তাতে মুগ্ধ অনুরাগ ঠাকুর।

Image credits: PTI

মঙ্গলবার নয়াদিল্লির বিমানবন্দরে হাজির হন ভগবানী দেবীর আত্মীয়রাও

ভগবানী দেবী দাগারকে স্বাগত জানাতে মঙ্গলবার ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে যে অসংখ্য মানুষ ছিলেন, তাঁদের মধ্যে এই অ্যাথলিটের আত্মীয়রাও ছিলেন। সবাই মিলে তাঁকে স্বাগত জানান।

Image credits: PTI

এত মানুষের ভালোবাসা ও উষ্ণ অভ্যর্থনা পেয়ে আপ্লুত ভগবানী দেবী

৯৫ বছর বয়সি অ্যাথলিট ভগবানী দেবী দাগার জানিয়েছেন, তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে এত মানুষ আসবেন এটা তিনি ভাবতেই পারেননি। এত মানুষের ভালোবাসা পেয়ে তিনি আপ্লুত।

Image credits: PTI

ট্যুইট করে ভগবানী দেবীর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়ালও

ট্যুইট করে ভগবানী দেবী দাগারকে অভিনন্দন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি লিখেছেন, 'আপনার অফুরন্ত প্রাণশক্তি আমাদের কাছে অনুপ্রেরণা।'

Image credits: PTI

ডিসকাস থ্রো ছাড়াও শট পাট, ১০০ মিটার দৌড় ইভেন্টে যোগ দেন ভগবানী দেবী

ডিসকাস থ্রো ছাড়াও ১০০ মিটার দৌড়, শট পাটের মতো ইভেন্টগুলিতে প্রতিদ্বন্দ্বিতা করেন ভগবানী দেবী দাগার। তিনি আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বহু পদক জিতেছেন।

Image credits: PTI

১৯২৮ সালে ব্রিটিশ ভারতের পাঞ্জাব প্রদেশে জন্ম ভগবানী দেবী দাগারের

১৯২৮ সালে তৎকালীন ব্রিটিশশাসিত ভারতের পাঞ্জাব প্রদেশে জন্ম হয় ভগবানী দেবী দাগারের। তিনি ৯৪ বছর বয়সে প্রথমবার পেশাদার অ্যাথলিট হিসেবে কোনও প্রতিযোগিতায় যোগ দেন।

Image credits: Instagram

নাতি বিকাশ দাগারের সাহায্যে অ্যাথলেটিক্স অনুশীলন শুরু ভগবানী দেবীর

নাতি বিকাশ দাগারের উৎসাহ ও সাহায্যে পেশাদার অ্যাথলিট হয়ে উঠতে পেরেছেন ভগবানী দেবী দাগার। ২০২২ সালে দিল্লিতে প্রথম প্রতিযোগিতায় সাফল্য পেয়ে রাতারাতি বিখ্যাত হয়ে ওঠেন তিনি।

Image credits: Instagram

এই সাফল্যই থেমে থাকা নয়, দেশকে আরও পদক জেতাতে চান ভগবানী দেবী

ভগবানী দেবী দাগার জানিয়েছেন, তিনি দেশের জন্য আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে আরও পদক জিততে চান। আরও অনেক প্রতিযোগিতায় যোগ দেওয়ার ইচ্ছা রয়েছে এই অ্যাথলিটের।

Image credits: Instagram