শুক্রবারই বাংলা সহ ৫ রাজ্য ভোটের দিন ঘোষণার সম্ভাবনা। কমিশন সূত্রের দাবি,  বাংলা সহ ৪ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হতে পারে শুক্রবার। তবে সরকারিভাবে এখনও কিছু ঘোষণা করা হয়নি। 

আরও পড়ুন, অভিষেকের পর শহরের এক ব্যবসায়ীর বাড়িতে CBI হানা, শুক্রবার সাতসকালে কয়লাকাণ্ডে তল্লাশি 

 

 


শুক্রবার বিকেলে বিজ্ঞান ভবনে বৈঠক করবে নির্বাচন কমিশন। সূত্রের খবর ৬ থেকে ৭ দফায় হতে পারে ভোট। সম্প্রতি অসম সফরে গিয়ে প্রধানমন্ত্রী মোদী একটি সভায় ৭ মার্চ বাংলা সহ ৫ রাজ্যে ভোটের দিন ঘোষণা করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু সূত্রের খবর, আজই বাংলা সহ  অসম, কেরল, তামিলনাড়ু, পুদুচেরিতে একই সঙ্গে ভোটের দিন ঘোষণার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গ ২৯৪ টি বিধানসভা আসনে ভোট, অসমে ১২৬ টি বিধানসভা আসনে ভোট, কেরল ১৪০ টি বিধানসভা আসনে ভোট এবং তামিলনাড়ুতে ২৩৪ টি বিধানসভা আসনে ভোট হবে।
 

আরও পড়ুন, মার্চে একই সঙ্গে রাজ্য সফরে যোগী-শাহ, দিল্লি থেকে আসছে ৩ হেলিকপ্টার 

 

 

 


 বুধবার রাতেই শহরে আসেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৃহস্পতিবার রাজ্য়ের উচ্চপদস্থ আণলা, জেলার পদস্থ আধিকারিক, পুলিশ কর্তাদের নিয়ে বৈঠকে বসেন সুদীপ জৈন। এরই সঙ্গে চলতি সপ্তাহে বাংলা সহ একাধিক রাজ্য়ে আগেই কেন্দ্রীয় বাহিনী পাঠানো নিয়ে বিবৃতি প্রকাশ করে নির্বাচন কমিশন। বিবৃতিতে জানানো হয়েছে, কোন কোন জায়গাগুলি স্পর্শকাতর তা আগে বুঝে নিতেই নির্বাচনের আগে বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে সিআরপিএফ পাঠানো হয়েছে।'