অভিষেকের বাড়িতে সিবিআই। কয়লাকাণ্ডে নোটিশ নিয়ে জিজ্ঞাসাবাদ করতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিনয় মিশ্র, লালার পর এবার তৃণমূলের যুবরাজের বাড়িতে আসছে সিবিআই। ভোটের আগে কয়লাকাণ্ডে সরগরম রাজ্য-রাজ্যনীতি। জল কোন দিকে গড়াবে, সময়ের অপেক্ষায় রাজনৈতিক মহল। 

 

 

রবিবার অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের বাড়িতে নোটিশ দিতে যাচ্ছে সিবিআই-এর একটি দল। জানা গিয়েছে, কয়লাকাণ্ডেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। সূত্রের খবর, রবিবারই তাঁকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। বাড়ির সামনে বাড়িয়ে দেওয়া হয়েছে পুলিশি নিরাপত্তা। কয়লাকাণ্ডে বিনয় মিশ্র  নাম উঠে এসেছে। আর সেই বিনয় মিশ্রর সঙ্গেই অভিষেকের যোগ থাকার তথ্য উঠে এসেছে সিবিআই এর হাতে। অভিষেকের দুটি অ্যাকাউন্টে টাকা লেনদেনের তথ্য মিলিছে। জানা গিয়েছে, ওই দুটি অ্যাকাউন্ট তাঁর স্ত্রী এবং শ্যালিকার। এর মধ্যে একটি লন্ডন এবং অপরটি ব্যাঙ্ককের। আর এই তথ্য উঠে আসার সঙ্গে শ্রীরামপুরের এক চার্টার্ড অ্যাকাউন্টের খবর মিলেছে। বিনয় ঘনিষ্ঠ এই নিরাজ সিং নামে এক ব্যাক্তি এই অ্যাকাউন্টে টাকা ফেলতেন।

 

 

 

এদিকে ইতিমধ্য়েই আবার কলকাতা হাইকোর্টে সিবিআইকে স্বস্তি দিয়ে রায় শুনিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। আদালত জানিয়েছে, রাজ্যের অনুমতি ছাড়াই এখন থেকে  কয়লা পাচার কাণ্ডে তল্লাশি চালাতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিকে সামনেই ২০২১ এর বিধান সভা নির্বাচন । আর তার আগেই অভিষেকের বাড়িতে সিবিআই এর নোটিশের ফলে কার্যত চাপের মুখে তৃণমূল।