বৃহস্পতিবার নবান্নের সামনে বিক্ষোভের জেরে আটক ডিওয়াইএফআই ( DYFI)-র সমর্থকরা।  বাম ছাত্র যুব সংগঠনের তরফ থেকে নবান্ন অভিযান এর ডাক দেওয়া হয়েছে। বাম নেতৃত্ব জানিয়েছে হাওড়া স্টেশনের কাছ থেকে মিছিল করে কলকাতায় যাওয়ার পরিকল্পনা আগেই নেওয়া হয়েছে এবং সেখান থেকেই অভিযান শুরু করা হয়েছে।

আরও পড়ুন, মতুয়াদের মন রাখতে আজ ঠাকুরনগরে শাহ, নাগরিকত্ব নিয়ে কী বার্তা দেবেন স্বরাষ্ট্র মন্ত্রী 

 

মূলত, রাজ্য়ে কর্মসংস্থান, নতুন শিল্প সহ একাধিক দাবিতেই বাম ছাত্র যুব সংগঠনের তরফ থেকে নবান্ন অভিযান এর ডাক দেওয়া হয়েছে। এদিন নবান্নের সামনে আচমকাই বিক্ষোভের জেরে ১০ থেকে ১২ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ। উল্লেখ্য, যদিও হাওড়া সিটি পুলিশের তরফ থেকে আগে থেকে কোনও ঝুঁকি নেওয়া হয়নি। হাওড়ার দিক থেকে যদি অভিযান হয় সেজন্য সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। আন্দোলনকারীদের আটকানোর জন্য  হাওড়া শহরে মোট ছয়টি জায়গায় ব্যারিকেড করে তাদের আটকানো ব্যবস্থা নেওয়া হয়েছে। হাওড়া রেল মিউজিয়াম , বাঁশতলা ঘাট, ফরশর রোড,মল্লিক ফটক, বেতর মোড় লক্ষ্মীনারায়ণ তলার এই বিভিন্ন পয়েন্টে পুলিশ প্রশাসনের তরফ থেকে কড়া নজরদারি ও ব্যারিকেড করে তাদের আটকানো ব্যবস্থা করা হয়েছে।রাখা হয়েছে জল কামান।

 

আরও দেখুন, 'আমারও ইচ্ছে করে গয়না পরতে', 'সুখ ভোগের' দায়ে শুভেন্দুকে নিশানা মমতার  

 

পাশাপাশি বাম সংগঠনের নবান্ন অভিযান সফল করার নিয়ে তারাও তৈরি রয়েছেন তাদের প্রস্তুতি চলছে জোড় কদমে।হাওড়া ব্রিজের পাশে দেখা গেছে  ব্যারিকেড যেখানে করা হচ্ছে সেখানে ইট-পাটকেল পড়ে রয়েছে। সেগুলো পুলিশ প্রশাসনের তরফ থেকে জেসিবি মেশিন দ্বারা সরিয়ে দেওয়া হচ্ছে যাতে আন্দোলনকারীরা কোনওরকম  ইটপাটকেল ছুড়ে কাউকে আঘাত না করতে পারে।