'নারী শক্তিকে এগিয়ে চলাই বিজেপির লক্ষ্য'-মেদিনীপুরের মাটিতে বিপ্লবীদের শ্রদ্ধা জানিয়ে এদিন বক্তব্য শুরু মোদীর। এদিন তিনি শুরুতেই বিপ্লবী-শহীদ বীরদের সম্মান জানালেন। মেদিনীপুরের মাটিকে শ্রদ্ধা জানিয়ে উল্লেখ করলেন মাতঙ্গিনী হাজরার কথাও। এবং স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে 'আজাদিকা অমৃত মহোৎসব'-এর কথা আবারও মনে করালেন সবাইকে। 

আরও পড়ুন, 'শিশুরাও আপনার খেলা বুঝে গেছে দিদি', কৃষি ইস্যুতে মমতাকে নিশানা মোদীর 

 

উল্লেখ্য, স্বাধীনতার ৭৫ বছর পূর্তির বছরটি মহাধুমধামের সঙ্গে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।  চলতি বছর থেকেই যার কার্যক্রম শুরু হবে।  ৫ রাজ্য়ের বিধানসভার ভোটের প্রচারের মধ্য়েই 'আজাদিকা অমৃত মহোৎসব'- ৭৫তম বছর উদযাপনের অুনুষ্ঠান চালু করছেন প্রধানমন্ত্রী মোদী।আর সেই কমিটিতে রয়েছেন সনিয়া-মনমোহন-মমতাও। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানান হয়েছে আগামী ৭৫ সপ্তাহ ধরে  কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের উদ্যোগে প্রতি সপ্তাহে একটি করে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হবে। আজাদি কা অমৃত মহোৎসব অনুষ্ঠানের ছাতার তলায় বাকি অনুষ্ঠানগুলি সম্পন্ন হবে বলেও জানানো হয়েছে। 

আরও পড়ুন, 'কবিগুরুর এই মাটিতে কেউ বহিরাগত নন দিদি', মোদীর যুক্তি শুনে বাঁকুড়ায় কী বার্তা মমতার 

 
 অপরদিকে, মমতাকে নিশানা করে এদিন মোদী বলেছেন, দিদি নন্দীগ্রামে এসে নন্দীগ্রামের মানুষকে বদনাম করছে। এই নন্দীগ্রামের লোক দিদিকে হারাবে। আমাদের স্বপ্ন ,আমাদের সংকল্প সোনার বাংলা। এর জন্যই বার বার বিজেপি সরকার। এই ভূমি বঙ্কিমচন্দ্র, রবীন্দ্রনাথের, মাতঙ্গিনী হাজরার, সুভাষচন্দ্রের, শ্যামাপ্রসাদ মুখার্জীর,  আমাদের বাংলা সহ ভারত ভূমি । আমরা সবাই ভারতভূমির সন্তান' বলে 'বহিরাগত' ইস্যুতে তোপ দাগেন মোদী।