'সৌমিত্র খাঁ-র সুবুদ্ধি হলেই উনিও ফিরবেন', 'সম্মান' না পেয়ে তৃণমূলে যোগ দিয়েই বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি সাংসদের স্ত্রী সুজাতা খাঁ । তিনি আরও বলেন যে দলের জন্য রক্ত-ঘাম ঝরালেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁকে জেতালেন, আজ সেই দলই আমায় সম্মান দেয়নি।'

সোমবার সুজাতা খাঁ বলেছেন, লড়াই করে সম্মানটা দলকে এনে দিয়েছি। সেখানে জিতে সৌমিত্র খাঁ আবার সাংসদ হন। যে দলে কাজ করতে গিয়ে বাড়ি ভাঙচুর, অত্যাচার, ত্যাগ সব  সহ্য করেছি, দলের জন্য রক্ত-ঘাম ঝরিয়েছি,  কিন্তু পার্টী আমায় জায়গা দেয়নি , যোগ্য সম্মান দেয়নি। সেই পার্টীতে থাকা নিজেকে যোগ্য মনে করি না। তাই আমি নিশ্বাস নিতে চাই সম্মান পেতে চাই। প্রিয় নেত্রীর সঙ্গে যোগ্য দলে নেত্রী হয়ে কাজ করতে চাই। 'সৌমিত্র খাঁ'ও কি তৃণমূলে আসছেন, এই প্রসঙ্গে তিনি বলেন, 'সৌমিত্র খাঁ-র সুবুদ্ধি হলেই উনিও ফিরবেন'।

অপরদিকে, সাংসদ সৌমিত্র খাঁ এর স্ত্রী সুজাতা খাঁ সোমবার তৃণমূল কংগ্রেসে যোগদান করার পর সল্টলেক বিএল ব্লকের ২২০ নম্বর বাড়িতে সাংবাদিক বৈঠক করলেন সাংসদ সৌমিত্র খাঁ। সুজাতা তৃণমূলে যোগ দেওয়ার পর ভারাক্রান্ত সৌমিত্র খাঁ। একুশের নির্বাচনের আগে রাজনৈতিক চাপান-উতর শুরু।