নারদকাণ্ডে তৃণমূল কংগ্রেসের বিধায়ক তথা মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখপাধ্যায়কে গ্রেফতার করেছে সিবিআই। একই সঙ্গে গ্রেফতার করা হয়েছে বিধায়ক মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে। তারই প্রতিবাদে সোমবার সকাল থেকে উত্তপ্ত রাজ্যরাজনীতি। দফায় দফায় অবরোধ বিক্ষোভে উত্তাল কলকাতা। ধৃতদের মুক্তির এদিন সকাল থেকেই তৃণমূল কংগ্রেস কর্মীরা নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে বিক্ষোভের রেশও। দুপুরের দিকে তৃণমূল কর্মীরা বিক্ষোভ দেখান রাজভবনের সামনে। 

রাজভবনের সামনে তৃণমূল কর্মীদের একটি বড় অংশ বিক্ষোভ দেখায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে পুলিশ।  বেলা একটা নাগাদ রাজ্যপাল জগদীপ ধনকড় সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে গোটা পরিস্থিতিকে উদ্বেগজনক হিসেবে বর্নানা করেছেন। তিনি আইনের শাসন ব্যবস্থা ফিরিয়ে আনতে বলেছেন। সোশ্যাল মিডিয়ায় কলকাতা পুলিশকে ট্যাগ করেন রাজ্যপাল জগদীপ ধনকড় বলেছেন আইন শৃঙ্খলা বজায় রাখতে যাবতীয় পদক্ষের গ্রহণ করা জরুরি। 

সূত্রের খবর রাজ্যপাল জগদীপ ধনকড়ের অনুমিত নিয়েই সিবিআই আধিকারিকরা রাজ্যের তিন বিধায়ককে গ্রেফতার করে। যদিও তৃণমূল নেতৃত্বের রাজ্য রাজ্যপাল এক্তিয়ারের বাইরে গিয়েই এই কাজ করেছেন। যদিও এই বিষয় নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি রাজ্যপাল। অন্যদিকে সিবিআই সূত্রের খবর নিজাম প্যালেসের সামনে তৃণমূল কংগ্রেস কর্মীদের বিক্ষোভের জেরে শুনানি হলেও ধৃতদের আদালতে সশরীরে পেশ করা হবে না।