বোলপুর পৌঁছলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপাসনা গৃহ ঘুরে দেখছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিশ্বভারতীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ঘিরে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। রবিবার রোড শো সহ একাধিক কর্মচূচি রয়েছে তাঁর। সূত্রের খবর, সেখানেই অমিত শাহের সঙ্গে থাকতে পারেন শুভেন্দু। সেজে উঠেছে পুরো শান্তিনিকেতন, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় চত্বর। 

 
উল্লেখ্য, রবিবার নির্দিষ্ট সময়ের প্রায় এক ঘন্টা পর অর্থাৎ বেলা ১১.৩৭ মিনিটে বোলপুর কুমিরডাঙার মাঠে নামে অমিত শাহর কপ্টার। সঙ্গে ছিলেন কৈলাশ বিজয়বর্গীয়, মুকুল রায় ও দিলীপ ঘোষ। হেলিপ্যাডে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, বিজেপি নেতা রাহুল সিনহা। সেখান থেকে অমিত শাহ প্রথমে চলে যান রবীন্দ্রভবনে। সেখানে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে মাল্যদান করেন। এরপর উপাচার্য রবীন্দ্রভবন ঘুরে দেখান। কবিগুরু কোথায় থাকতেন। গান্ধীজি তিনবার এসে কোথায় ছিলেন সব দেখানো হয়। সেখান থেকে চলে যান উপাসনা গৃহ।

 

এরপর সঙ্গীত ভবনে ছাত্রছাত্রীদের পরিবেশিত পাঁচ রবীন্দ্র সঙ্গীত নৃত্য দেখেন। মিলিত হন ছাত্রছাত্রীদের সঙ্গে। সেখান থেকে বাংলাদেশ ভবনে চলে যান। সেখানে বিশ্বভারতীর আধিকারিকদের সঙ্গে আলাপচারিতায় করেন।