Asianet News BanglaAsianet News Bangla

লাফা শাকের সবজি খেয়ে রাজগঞ্জে মৃত ১, অসুস্থ একই পরিবারের ৫

লাফা শাকের সবজি খেয়ে অসুস্থ একই পরিবারের ৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ১জনের। ইতিমধ্যেই অসুস্থদের শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

 

5 members of the same family fell ill and one died after eating Lafa shak vegetables in Rajganj RTB
Author
Kolkata, First Published Dec 29, 2021, 4:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লাফা শাকের সবজি খেয়ে অসুস্থ একই পরিবারের ৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ১জনের (Dead)। ঘটনাটি ঘটেছে রাজগঞ্জের সাহুডাঙ্গির নাউয়াপাড়ায়। ইতিমধ্যেই অসুস্থদের শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে (District Hospital)। অসুস্থ অবস্থায় পরিবারের পাঁচ সদস্য নমিতা রায়, মনীষা রায় , তনুশ্রী রায়, অনন্ত রায় ও ৩ বছর বয়সি শ্রুতি রায় এই মুহূর্তে চিকিৎসকদের কড়া নজরে রয়েছেন। খাদ্যে বিষক্রিয়ায় এমনটা হয়েছে বলে দাবি পরিবারের সদস্যদের।

জানা গিয়েছে, রবিবার দুপুরে খাওয়ার জন্য লাফা শাক রান্না করা হয়। সেই শাক খেয়ে পেটে ব্যথা শুরু হয়। অসুস্থ অবস্থায় পরিবারের পাঁচ সদস্য নমিতা রায়, মনীষা রায় , তনুশ্রী রায়, অনন্ত রায় ও ৩ বছর বয়সি শ্রুতি রায়কে শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শ্রুতির তেমন অসুস্থ না হওয়ায় তাকে ছাড়ে দেয় চিকিৎসকরা। অবস্থার অবনতি হলে হাসপাতাল থেকে  চারজনকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়। বুধবার ভোরে মেডিকেলে মৃত্যু হয় তনুশ্রীর। এখনও মেডিকেলে ভর্তি রয়েছেন অনন্ত ও মনীষা। নমিতাকে মেডিকেল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। খাদ্যে বিষক্রিয়ায় এমনটা হয়েছে বলে দাবি পরিবারের সদস্যদের। অবিনাশ রায় জানান, সোডা দিয়ে বিশেষ পদ্ধতিতে লাফা শাকের সবজি তৈরি করা হয়। স্থানীয় ভাষায় শাকটিকে প্যালকা বলা হয়ে থাকে। তা খেয়েই সকলে অসুস্থ হয়ে পড়ে। 

 সাধারণ শাক-সবজি খেয়ে বিষক্রিয়ায় মৃত্যু এমন ঘটনা খুব কমই ঘটেছে। যদিও এই শাক সবজি থেকে কীভাবে বিষক্রিয়া হয়েছে, তা এখনও জানা যায়নি। এই মৃত্য়ুতে পুলিশের তরফেও এখনও কোনও প্রতিক্রিয়া আসেনি। সাধারণত এই সকল ক্ষেত্রে ময়নাতদন্ত ছাড়া প্রকৃত সামনে উঠে আসতে সম্ভাবনা কমে বলে অনুমান সাধারণ মানুষের। তবে কীকরে সুবজ এই শাকসবজি রাতারাতি ভয়াবহ হয়ে উঠল যে, পরিবারের সকলেই কেই এভাবে অসুস্থ হতে হয়েছে। ওই পরিবার লাফা শাকের সবজি ছাড়া এর আগে কিছু খেয়েছেন কিনা , তা নিয়েও প্রশ্ন উঠেছে। কারণ স্বাভাবিকভাবেই এই ঘটনায় শোকের পাশাপাশি আতঙ্কও ছড়িয়েছে। দৈনন্দিনের খাবের যদি বিষক্রিয়ায় মৃত্যু পর্যন্ত হয়, সেখানে এলাকার শাক-সবজি তথা সব কিছু নিয়েই মনে আতঙ্ক ঢুকেছে অনেকেরই। তবে ওই পরিবারের বাকি পাঁচ জন সুস্থ হলেই ঘটনার বিস্তারিত বিবরণ পাওয়া যাবে বলে আশা স্থানীয় বাসিন্দাদের। 

Follow Us:
Download App:
  • android
  • ios