Asianet News BanglaAsianet News Bangla

ফের BSF-র গুলিতে গুলিবিদ্ধ ১ বাংলাদেশি, গরু পাচার করতে গিয়ে পর্দা ফাঁস মালদহে

ফের বিএসএফের গুলিতে গুলিবিদ্ধ আরও এক বাংলাদেশি।  গরু পাচার করতে গিয়ে কর্মরত বিএসএফের গুলিতে গুলিবিদ্ধ হয় এক বাংলাদেশি, বাকিরা সেখান থেকে পালিয়ে যায়।

A Bangladeshi man has injured in a BSF firing while smuggling cattle RTB
Author
Kolkata, First Published Jan 7, 2022, 11:39 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 ফের বিএসএফের (BSF) গুলিতে গুলিবিদ্ধ আরও এক বাংলাদেশি (Bangladeshi)।  গরু পাচার করতে গিয়ে কর্মরত বিএসএফের গুলিতে গুলিবিদ্ধ এক বাংলাদেশি। চিকিৎসাধীন মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে (Malda Medical College and Hospital)। বিএসএফ ও পুলিশ সূত্রে জানা যায়, বছর বাইশের ওই বাংলাদেশীর নাম ইউসুফ আহমেদ। তাঁর বাড়ি বাংলাদেশের রুকুন্দিপুর এলাকায়।

A Bangladeshi man has injured in a BSF firing while smuggling cattle RTB

বিএসএফ ও পুলিশ সূত্রে  জানা গিয়েছে, মালদহের হবিবপুর থানার ধুমপুর গ্রাম পঞ্চায়েতের ইটাঘাটি বিওপির নাঙ্গল ভাঙ্গা গ্রামের পূর্নভবা নদী দিয়ে গরু পাচার করছিল চারজন বাংলাদেশি। সেই সময় কর্মরত বিএসএফ নজরে আসে। বিএসএফের গুলিতে আহত হন ইউসুফ আহমেদ নামে এক বাংলাদেশি। বিএসএফের গুলির আওয়াজ শুনে বাকিরা সেখান থেকে পালিয়ে যায়। গুলিবিদ্ধ বাংলাদেশিকে উদ্ধার করে রাতে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। বর্তমানে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন ওই বাংলাদেশি।

A Bangladeshi man has injured in a BSF firing while smuggling cattle RTB

প্রসঙ্গত, সীমান্ত পাচার ঘিরে একের পর এক ঘটনা ঘটেই চলেছে। এর আগেও অপরাধমূলক কাজ করতে গিয়ে বিএসএফ-র গুলিতে প্রাণ হারিয়েছে পাচারকারী। এবং অদ্ভুতভাবে আগেরবারের গুলিবর্ষণকাণ্ডে মৃত্য়ু ঘটনাও ঘটে এই মালদহে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে গত বছর। গভীররাতে মালদহ জেলার বৈষ্ণব নগর থানার ৭০ নম্বর ব্যাটেলিয়ান বিএসএফ ক্যাম্পে পাচারের পর্দা ফাঁস হয়। বিএসএফ-র দাবি, বাধা দেওয়া হয়েছিল প্রথমে পাচারকারীদের দলকে। কার তাঁরা নিষিদ্ধ দ্রব্য নিয়ে বর্ডার পার করতে যাচ্ছিল। এমনই সময় টহলরত বিএসএফ-র চোখে পড়ে যায়। কিন্তু তাঁরা কোনও বাধা মানতে চায়নি বলেই দাবি বিএসএফ-র। এরপরে গুলি চালায় সীমান্ত রক্ষী বাহিনী। প্রাণ হারায় ওই পাচারকারী দলের একজন। বিএসএফ ও পুলিশ সূত্রে জানা গিয়েছে,  গভীররাতে কুড়ি জনের একটি টিম তারা ফেনসিডিল পাচার করছিল। সেই সময় কর্মরত বিএসএফরা তাদের বাধা দেয়। বাধা দিতে গেলে বিএসএফের ওপর চড়াও হয় হাসুয়া লাঠি নিয়ে পাচারকারীরা বলে অভিযোগ। সেই সময়ই বিএসএফের পাল্টা গুলিতে মৃত্যু হয় এক পাচারকারীর।

মূলত বরাবরই কমবেশি সীমান্ত পার হওয়ার সময় গরু-পাচার কাণ্ডের ঘটনাই প্রকাশ্যে উঠে আসে। সোনা-রুপার বাট সহ আরও একাধিক বহু মূল্যের ধাতুও পাচারের ঘটনা প্রকাশ্যে আসে। যার প্রত্যেকটিই বিএসএফের কাছে ধরা পড়ে।আগেই থেকে সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। একেরপর এক জঙ্গিকাণ্ডের পর আরও কোনও ঝুঁকি নিতে চায় না কেন্দ্রীয় সরকার। আর এই সব কারণ মিলিয়ে আগের থেকে অনেক বেশি সতর্ক সীমান্ত রক্ষা বাহিনী।

 

Follow Us:
Download App:
  • android
  • ios