দুষ্কৃতীদের দৌরাত্ম্য হুগলির শ্রীরামপুরে। গভীর রাতে বোমাবাজি চলল কোচিং সেন্টারে। ঘটনার প্রতিবাদে রবিবার সকালে পথে নামল পড়ুয়ারা। উঠল 'উই ওয়ান্ট জাস্টিস' স্লোগানও।

শ্রীরামপুর শহরের মাহেশ খটির বাজার এলাকায় দীর্ঘদিন ধরে একটি কোচিং সেন্টার চালান মুকেশ সিং নামে এক ব্যক্তি। মূলত ইংরেজি মাধ্যম স্কুলের পড়ুয়ারা ওই কোচিং সেন্টারে পড়তে আসে বলে জানা দিয়েছে।  শনিবার রাত ১২ টা নাগাদ ওই কোচিং সেন্টার লক্ষ্য কয়েকজন দুষ্কৃতী বোমা ছোঁড়ে বলে অভিযোগ। ঘটনায় কোচিং সেন্টারের একটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। রবিবার সকালে ঘটনাটি জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়ে পড়ুয়ারা। গলায় 'উই ওয়ান্ট জাস্টিস' লেখা প্ল্যাকার্ড ঝুলিয়ে মিছিল বের করে তারা। পড়ুয়াদের সঙ্গে মিছিলের সামিল হন ওই কোচিং সেন্টারের শিক্ষক মুকেশ সিং।  মিছিল শেষে অভিযোগ দায়ের করা হয় শ্রীরামপুর থানায়। 

আরও পড়ুন: বালুরঘাট বিস্ফোরণের তদন্তে ফরেন্সিক বিশেষজ্ঞরা, মারা গেলেন আহত গৃহবধূ

কিন্তু কোচিং সেন্টার কেন বোমা ছুঁড়ল দুষ্কৃতীরা? তা কিন্তু স্পষ্ট নয়। তবে তোলাবাজি সংক্রান্ত বিবাদের কারণে এমন ঘটনা ঘটেছে বলে মনে করছেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। প্রতিযোগিতা পেরে না ওঠে অন্য কোচিং সেন্টারের কেউ এমন কাণ্ড ঘটাল কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। এর আগে শুক্রবার বিকেলে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে এক ব্যবসায়ীর বাড়িতে বিস্ফোরণ ঘটে।  বিস্ফোরণে গুরুতর জখম হন ওই ব্যবসায়ীর স্ত্রী। চিকিৎসার জন্য কলকাতায় আনার পথে মারা যান তিনি।