Asianet News BanglaAsianet News Bangla

BREAKING - বঙ্গ বিজেপি-র প্রধানের পদ থেকে সরলেন দিলীপ, এলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার

বড়সড় রদবদল ঘটল বঙ্গ বিজেপিতে। বঙ্গ বিজেপির সভাপতি পদ থেকে দিলীপ ঘোষকে সরিয়ে দায়িত্ব দেওয়া হল সাংসদ সুকান্ত মজুমদারকে। 

BJP MP Sukanta Majumdar replaces Dilip Ghosh as Bengal BJP president ALB
Author
Kolkata, First Published Sep 20, 2021, 8:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বড়সড় রদবদল ঘটল বঙ্গ বিজেপিতে। সোমবার, বঙ্গ বিজেপির সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল দিলীপ ঘোষকে। তার বদলে বাংলায় দলের প্রধানের দায়িত্ব দেওয়া হল সাংসদ সুকান্ত মজুমদারকে। বাংলা বিধানসভা ভোটের পর থেকে বিজেপির ৪ জন বিধায়ক এবং ১ জন সাংসদ তৃণমূল কংগ্রেসে যোগ  দেওয়ার পরই ই বদল ঘটল। তবে দিলীপ ঘোষকে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি করা হল। অর্থাৎ মুকুল রায়ের ছেড়ে যাওয়া চেয়ারে বসানো হল তাকে। 

২০১৯ সালের লোকসভা নির্বাচনে, বালুরঘাট কেন্দ্র থেকে সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছিলেন ডা. সুকান্ত মজুমদার। বিজেপিতে তিনি কট্টর হিন্দুত্ববাদী হিসাবেই পরিচিত। লোকসভা নির্বাচনের আগে বাংলায় সরস্বতী পূজা নিয়ে বিতর্কের জেরে সংবাদ শিরোনামে েসেছিলেন তিনি। 

"

এদিকে, রাজ্য বিজেপির সভাপতি পদ থেকে দিলীপ ঘোষকে মাঝপথেই সরিয়ে দেওয়া হল। ২২ ডিসেম্বর তার মেয়াদ ছিল। তার আগেই তাকে জাতীয় দায়িত্ব দেওয়া হল। দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে নতুন রাজ্য সভাপতির নাম ঘোষণা করার পর দিলীপ ঘোষ টুইট করে সুকান্ত মজুমদারকে অভিনন্দনও জানিয়েছেন এবং তার সাফল্য কামনা করেছেন।

অভিনন্দন জানিয়েছেন বাংলার বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীও। 

বঙ্গ বিজেপির সভাপতি হিসাবে কয়েক মাস আগে পর্যন্তও দিলীপ ঘোষ ছাড়া আর কারোর কথা ভাবা যেত না। কিন্তু, গত মে মাসের পর থেকে অনেক কিছুই বদলে গিয়েছে। বিজেপি থেকে তৃণমূলে উল্টো স্রোত দেখা গিয়েছে। মুকুল রায়, বিশ্বজিৎ দাস, তন্ময় ঘোষ, সৌমেন রায় - পর পর বিজেপির চারজন বিধায়ক তৃণমূল কংগ্রেসে (টিএমসি) ফিরে এসেছেন। পাশাপাশি কয়েক মাস আগে পর্যন্ত মোদী মন্ত্রিসভার অংশ দলীয় সাংসদ বাবুল সুপ্রিয়ও রবিবারই মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগ দিয়েছেন। গত বেশ কয়েক দিন ধরেই দিলীপ ঘোষের পরিবর্তে নতুন রাজ্য সভাপতি পদে বালুরঘাটের সাংসদকে দায়িত্ব দেওয়া হতে পারে, এমন একটা জল্পনা চলছিল। দিল্লিতে সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষকে সেই প্রশ্নের মুখোমুখিও হতে হয়েছিল। তবে সেই সময় সদ্য বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি সেই জল্পনায় জল ঢেলেছিলেন। তবে বিজেপি সূত্রে খবর, বিজেপির জাতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা, দিলীপ ঘোষের কাছেই নতুন সভাপতির নাম জানতে চেয়েছিলেন। সুকান্ত মজুমদারের নাম প্রস্তাব করেছিলেন দিলীপ ঘোষই।

BJP MP Sukanta Majumdar replaces Dilip Ghosh as Bengal BJP president ALB

BJP MP Sukanta Majumdar replaces Dilip Ghosh as Bengal BJP president ALB

Follow Us:
Download App:
  • android
  • ios