পূর্ব মেদিনীপুরের মহিষাদলে রূপনরায়াণ নদে উল্টে গেল যাত্রীবাহী নৌকা। প্রায় চল্লিশজন যাত্রী ওই নৌকায় ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। এর মধ্যে বেশ কিছু যাত্রীকে উদ্ধার করা হলেও এখনও পনেরোজন যাত্রী নিখোঁজ বলে জানা গিয়েছে। নিখোঁজ যাত্রীদের সন্ধানে শুরু হয়েছে তল্লাশি। 

জানা গিয়েছে, এ দিন সকাল ন'টা নাগাদ পূর্ব মেদিনীপুরের মায়াচর থেকে মহিষাদলে আসছিল নৌকাটি। কিন্তু মাঝ নদীতে নৌকাটি ভাটার সময় চরায় আটকে যায়। ফলে জোয়ার আসার জন্য অপেক্ষা করতে থাকেন মাঝি। হঠাৎই প্রবল বেগে জোয়ার আসায় জলের তোড়ে উল্টে যায় নৌকাটি। যাত্রীদের চিৎকার শুনে দনিপুরের দিক থেকে অন্য নৌকা নিয়ে সাহায্যের জন্য এগিয়ে যান স্থানীয় বাসিন্দারা। বেশ কিছু যাত্রীকে উদ্ধার করা গেলেও বাকিরা তলিয়ে যান। নিখোঁজদের মধ্যে বেশ কয়েকজন শিশু এবং মহিলা রয়েছেন বলেও আশঙ্কা করা হচ্ছে।

কিছুক্ষণের মধ্যেই মহিষাদল থানার পুলিশও লঞ্চ নিয়ে উদ্ধারকাজ শুরু করেন। এখনও পর্যন্ত পনেরোজন যাত্রী নিখোঁজ বলে জানা গিয়েছে। উদ্ধার করা যাত্রীদের হাওড়ার শ্যামপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অন্যদিকে কমলপুর হাসপাতালেও বেশ কিছু যাত্রীকে পাঠানো হয়েছে।