ভিড়ে ঠাসা লোকাল ট্রেনে পরিত্যক্ত ব্যাগ ঘিরে বোমাতঙ্ক। শেষ পর্যন্ত যাত্রীদের নামিয়ে ট্রেন খালি করে শুরু হয়েছে তল্লাশি। শুক্রবার রাতে শিয়ালদহ থেকে বনগাঁগামী একটি লোকাল ট্রেনে এই ঘটনা ঘটেছে। ট্রেনটিকে মধ্যমগ্রাম স্টেশনে থামিয়ে শুরু হয় তল্লাশি। 

জানা গিয়েছে, রাত ৯.০৪ মিনিটে বনগাঁগামী ওই ট্রেনটি শিয়ালদহ স্টেশন ছাড়ে। ট্রেন ছাড়ার কিছুক্ষণ পরেই মহিলা কামরায় একটি পরিত্যক্ত ব্যাগ পাওয়া যায়। দাবিদারহীন সেই ব্যাগ ঘিরেই ছড়ায় আতঙ্ক। খবর যায় রেল কর্তৃপক্ষের কাছে। রাত পৌনে দশটা নাগাদ ট্রেনটি মধ্যমগ্রাম স্টেশনে পৌঁছলে কোনও ঝুঁকি না নিয়ে যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে ওই পরিত্যক্ত ব্যাগ ঘিরে রাখে রেল পুলিশ। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে।

তল্লাশিতে অবশ্য ব্যাগের ভিতরে ফাঁকা টিফিন কৌটো, চামচের মতো কয়েকটি জিনিস পাওয়া যায়। ঘটনার জেরে প্রায় দু' ঘণ্টা ট্রেনটি মধ্যমগ্রামেই আটকে থাকে। রেলের তরফে জানানো হয়েছে, যাত্রীদের নিরাপত্তার স্বার্থেই ট্রেন থামিয়ে খালি করা হয়েছে। তল্লাশি চালিয়ে কিছু পাওয়া না গেলে ওই ট্রেনটিকেই ফের বনগাঁর উদ্দেশ্যে রওনা করা হব। মাঝপথে ট্রেন আটকে যাওয়ায় বিপাকে পড়েন বেশ কয়েক হাজার যাত্রী। ঘটনার জেরে শিয়ালদহ- বনগাঁ এবং শিয়ালদহ হাসনাবাদ শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়।