গরুপাচারকাণ্ডে ফেরার যুব তৃণমূল কংগ্রেস নেতা বিনয় মিশ্রের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারির প্রক্রিয়া আরও এক ধাপ এগিয়ে গেল  সিবিআই। কলকাতার সিবিআই দফতর থেকে আবেদন পত্র গেছে দিল্লিতে। সেখান থেকেই ইন্টারপোলের কাছে রেড কর্নার নোটিশ জারির আবেদন জানান হবে।  যুব তৃণমূল কংগ্রেসের ফেরার নেতা বিনয় মিশ্রের বিরুদ্ধে আগেই ওপেন ওয়ারেন্ট জারি করা হয়েছিল। সেটাই ছিল রেডকর্নার নোটিশ জারির প্রথম পদক্ষেপ। 

সূত্রের খবর বর্তমানে তিনি দুবাইয়ে রয়েছেন। এই বিষয়ে নিশ্চিত হওয়ার পরই সিবিআই গরুপাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারির প্রক্রিয়া শুরু করেছিল। সেইমত জারি করা হয় ওপেন ওয়ারেন্ট। ইন্টারপোলের অনুমতি পেলে সিবিআই-এর পক্ষ দেশে একাধিক দেশে ওয়ারেন্টের কপি পাঠান হবে। 

গরু ও কয়লা পাচারকাণ্ডের তদন্তে গতি বাড়িয়েছে সিবিআই। ইতিমধ্যেই বেশ কয়েকজনকে জেরা করা হয়েছে। তদন্তকারীদের প্রাথমিক অনুমান দুটি মামলাতেই জড়িয়ে রয়েছে বিনয় মিশ্রের নাম। সেই কারণেই তাঁদের হেফাজতে নিয়ে জেরা করতে চাইছেন আধিকারিকরা। বিনয় মিশ্রকে একাধিকবার সমন পাঠান হলেও তা এড়িয়ে গেছেন যুব তৃণমূল নেতা। তাঁর সন্ধানে বাংলা সহ বেশ কয়েকটি রাজ্যে তল্লাশি চালান হয়েছে। কিন্তু প্রতিবারই ব্যর্থ হয়েছে সিবিআই। তারপরই সিবিআই জানতে পারে তিনি রয়েছে দুবাইতে। সেই কারণেই তাঁর বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট জারি করা হয়েছিল। গরুপাচার মামলায় তদন্তকারীদের সন্দেহের তালিকায় রয়েছে আইপিএস  অফিসাররাও। তাদেরও বেশ কয়েকজনকে জেরা করা হয়েছে।