Asianet News BanglaAsianet News Bangla

Dinajpur: ৪ টি আদিবাসী উচ্চ প্রাথমিক বিদ্যালয়, হাসপাতালে MRI- সহ কয়েশো কোটির প্রকল্প, ঘোষণা মমতার

দুই দিনাজপুর নিয়ে একাধিক প্রকল্পের ঘোষণা মুখ্যমন্ত্রী। এতে জেলার মানুষ বিশেষভাবে উপকৃত হবে, বার্তা মমতার। 

CM Mamata Banerjee announced a multi crore projet in Disnajpur District at the State administrative meeting  RTB
Author
Kolkata, First Published Dec 7, 2021, 2:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দুই দিনাজপুর নিয়ে একাধিক প্রকল্পের ঘোষণা মুখ্যমন্ত্রী (CM)। বেলা পেরোতেই এদিন উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর (Dinajpur) জেলার প্রশাসনিক বৈঠকে ( State Administrative Meeting ) এসে পৌছে গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। পুজো পেরিয়ে যাওয়ার পরে এসেছেন বলে শুরুতেই এদিন দীপাবলি থেকে ছটপুজো সহ আদিবাসী উৎসব, সকল পুজো উপলক্ষে দিনাজপুরবাসীকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী (CM Mmaata Banerjee) । 

এদিন মমতা বলেছেন, 'উত্তর দিনাজপুর জেলায় ৭০ কোটি ৪৭ লক্ষ টাকা মূল্যে ১৫ টি প্রকল্পের শিলান্য়াস করা হচ্ছে। এবং ১৬৩ কোটি ৯৮ লক্ষ টাকা মূল্যের ৩০ টি প্রকল্পের এদিন উদ্ধোধন হবে। এতে জেলার মানুষ বিশেষভাবে উপকৃত হবে। এবং দক্ষিণ দিনাজপুর জেলায়, ১০৭ কোটি ৩৩ লক্ষ টাকা মূল্যে ২৩ টি প্রকল্পের শিলান্যাস করা হয়েছে। এবং ১৩৭ কোটি ৭০ লক্ষ টাকা মূল্যে ৪২ টি প্রকল্পের উদ্বোধন হবে। এছাড়াও বালুরঘাট জেলা হাসপাতালে এমআরআই ইউনিট স্থাপন করার কাজ শুরু হয়েছে। ৪ টি সাঁওতালি প্রাথমিক বিদ্যালয়কে উচ্চ প্রাথমিকে পরিণত করা হচ্ছে। পরবর্তী সেশন থেকে ক্লাস শুরু হবে।' প্রসঙ্গত দোরগড়ায় দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ও গঙ্গারামপুর পৌরসভার নির্বাচন রয়েছে। তার আগে মুখ্যমন্ত্রীর জেলা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই র মত রাজনৈতিক মহলে। এদিন প্রশাসনিক বৈঠক তথ্য দিয়ে সাহায্য করলেন রাজ্যের মুখ্যসচিব।

আরও পড়ুন, CP-KMC Polls: 'পুরভোটের নিরাপত্তায় কলকাতা পুলিশের সঙ্গে থাকবে রাজ্য পুলিশও', বার্তা কমিশনারের

সূত্রের খবর, দুই দিনাজপুরের পাশাপাশি,  নদিয়ার কৃষ্ণনগরেও প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে  মমতার। গঙ্গারামপুরে বৈঠক করার পরে রায়গঞ্জে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তার ঠিক পরের দিন অর্থাৎ ৮ তারিখ মালদহ এবং মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে কথা বলবেন জেলাশাসক, বিডিও ও জনপ্রতিনিধিদের সঙ্গে। ৯ তারিখ মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক করবেন নদিয়ার কৃষ্ণনগরে। এর আগে, অক্টোবর মাসে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন তিনি। জলপাইগুড়ি  ও আলিপুরদুয়ারের প্রশাসনিক কর্তাদের সঙ্গে প্রশাসনিক বৈঠক করেন মমতা। এরপর তিনি যান কার্শিয়াংয়ে। সেখানে কালিম্পং-দার্জিলিংয়ের প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেন। পাহাড়ের বর্তমান পরিস্থিতি ও বিভিন্ন প্রকল্প নিয়ে সেখানে আলোচনা হয়। 

 এদিকে সামনেই কলকাতা পুরসভা নির্বাচনের প্রচারে নামবেন মমতা।  তৃণমূল সূত্রে খবর আগামী ১৬ ডিসেম্বর অর্থাৎ পুরভোটের প্রচারে শেষ দিনে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।  ১৬ ডিসেম্বর দক্ষিণ কলকাতার চারটি বিধানসভা এলাকায় সভা করবেন মমতা। বাঘাযতীন যুব সংঘের মাঠে টালিগঞ্জ এবং যাদবপুর বিধানসভা এলাকার বিভিন্ন ওয়ার্ডের তৃণমূল প্রার্থীদের সমর্থনে জনসভা করতে পারেন তৃণমূল নেত্রী। এরপর বেহালা পূর্ব এবং বেহালা পশ্চিমের তৃণমূল প্রার্থীদের সমর্থনে প্রচার করতে পারেন মমতা। 

 

Follow Us:
Download App:
  • android
  • ios