Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee- 'সবাই ভাল থাকবেন', উত্তরবঙ্গ সফর শেষে গোয়া পাড়ি দিলেন মুখ্যমন্ত্রী

'গোয়ার উদ্দেশ্যে রওনা হচ্ছি। আজ সন্ধ্যা সাতটা নাগাদ পৌঁছে যাব', পাঁচদিনের উত্তরবঙ্গ সফর শেষে গোয়ার উদ্দেশ্যে রওনা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

CM Mamata Banerjee left for Goa After visiting North Bengal RTB
Author
Kolkata, First Published Oct 28, 2021, 3:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাঁচদিনের উত্তরবঙ্গ (North Bengal ) সফর শেষে (Goa)  গোয়ার উদ্দেশ্যে রওনা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) । উল্লেখ্য, বাগডোগরা থেকে বিকেলের বিমানে পানাজি পৌঁছবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এই গোয়া সফরের  দিকে তাঁকিয়ে সারা দেশ। তিনদিনের এই সফরে গোয়ার বহু এলাকা পায়ে হেঁটে ঘুরবেন মুখ্যমন্ত্রী ( WB CM) । তিনি দেখা করবেন (Goa) গোয়ার বহু রাজনৈতিক এবং সাংষ্কৃতিক ব্যাক্তিত্বের সঙ্গে। রাজনৈতিক ভাবেও মমতার গোয়া সফর ঘিরে জল্পনা তঙ্গে।

আরও পড়ুন, Uttarakhand: কফিনবন্দি হয়ে উত্তরাখণ্ড থেকে ৫ বাঙালি অভিযাত্রীর দেহ ফিরল কলকাতায়

কার্শিয়াং সার্কিট হাউস থেকে বাগডোগরা বিমান বন্দরের উদ্দেশ্য রওনা হওয়ার সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, 'গোয়ার উদ্দেশ্যে রওনা হচ্ছি। আজ সন্ধ্যা সাতটা নাগাদ পৌঁছে যাব।'  মুখ্যমন্ত্রী আরও বলেন, 'আজ সকালে চাবাগানের মহিলা শ্রমিকদের সঙ্গে কথা হয়েছে। যতটা পেরেছি জনসংযোগ করেছি। সামনের মাসে আবার আসবো সবাই ভাল থাকবেন।'  সূত্রের  খবর, একটি বিরাট  মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছে গোয়ায় তৃণমূলের তরফে। চা চক্র থেকে মধ্যাহ্নভোজ দফায় দফায় তৃণমূল সুপ্রিমো কাদের সঙ্গে দেখা করবেন, এনিয়ে জল্পনা তুঙ্গে। উল্লেখ্য, ২০২২ সালে সেখানে নির্বাচন রয়েছে। আর সেই কারণে লক্ষ্য স্থির করে গোয়ার দিকে তাঁকে অন্যান্য রাজনৈতিক দল।   সেই তালিকায় রয়েছে তৃণমূলও । বাংলায় তৃতীয়বার ক্ষমতায় আসার পর এখন ত্রিপুরা (Tripura) ও অসমের (Assam) পাশাপাশি তাদের পাখির চোখ গোয়াও। ওই অঙ্গরাজ্য জয়ের লক্ষ্যে এখন ঝাঁপিয়ে পড়েছে তারা।

আরও পড়ুন, Accident: সড়ক দুর্ঘটনায় মৃত BJP নেত্রীর বাড়িতে পুরমন্ত্রী, পরিবারের চিকিৎসার দায়িত্ব নিল রাজ্য

 প্রসঙ্গত, কংগ্রেস ছেড়ে তৃণমূল যোগদান করেছিন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীন রাজনীতিবিদ লুইজিনহো ফালেইরো (Luizinho Faleiro)। তাঁকে ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় দলের সর্বভারতীয় সভাপতির পদে বসিয়েছেন। সূত্রের খবর বিধানসভা নির্বাচনে তাঁকে সামনে রেখেই ঘুঁটি সাজাতে চাইছে তৃণমূল। ঘাসফুলের এই শক্তিবৃদ্ধিতে  যথেষ্ট চিন্তুতি বিজেপি। কারণ তৃণমূল গোয়ার রাজনীতিতে প্রবেশের আগে বিধানসভা দখল অনেকটাই সহজ ছিল বিজেপির কাছে। কিন্তু বর্তমানে তৃণমূল বিজেপিকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। এদিকে গোয়া নিয়ে কটুক্তি করতে ছাড়েনি বিজেপি। গোয়ার গুরুদায়িত্ব এবার বাবুল সুপ্রিয়র উপরে। যার জন্য ইতিমধ্যে সেখানে পৌছে গিয়েছেন।  এদিকে এবিষয়ে তোপ দেগেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, 'গোয়া যেন টালিগঞ্জ না হয়ে যায়।' কিন্তু এতো গেল পুরোনো সংঘাতের দলবদলের পরেও ধারাবাহিকতা। সেদিক থেকে দেখতে গেলে সর্বপরী গোয়া নিয়ে বেশ স্বস্তিতেই তৃণমূল কংগ্রেস। বরং চাপ বেড়েছে বিরোধীদের। অন্যদিকে গোয়ার ফরওয়ার্ড পার্টিও তৃণমূলের সঙ্গে হাত মেলাতে চাইছে বলে সূত্রের খবর। এই দলের নেতারা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসাও শুরু করে দিয়েছেন। তাই সব মিলিয়ে গোয়াতে বিধানসবা ভোটের আগে ক্রমশ শক্তিশালী হয়ে উঠেছে তৃণমূল কংগ্রেস।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios