ফের রাজ্যে বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার থেকেই পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে। একই সঙ্গে আগামী আটচল্লিশ ঘণ্টায় কুয়াশার দাপট থাকবে রাজ্য জুড়ে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, মঙ্গলবার থেকেই রাজ্য জুড়ে কুয়াশার দাপট বাড়বে। ঘন কুয়াশা ঢাকবে দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগণা ,নদীয়া, মুর্শিদাবাদ এবং উত্তরবঙ্গের মালদহ, দুই দিনাজপুর ও জলপাইগুড়িতে।

সঞ্জীববাবু জানান, কয়েকদিন ধরে বৃষ্টি হওয়ার ফলে বায়ুমণ্ডলে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প রয়েছে। তার সঙ্গে তাপমাত্রাও রাতের দিকে তাপমাত্রাও কিছুটা কমছে। এর ফলেই কুয়াশার দাপট বাড়বে বলেই পূর্বাভাস দেওয়া হয়েছে। এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার তা কমে হতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াস। 

যদিও, আপাতত জাঁকিয়ে শীত তো পড়ছেই না, উল্টে আগামী বুধবার থেকেই তাপমাত্রা ফের কিছুটা বাড়তে পারে। তার কারণ ফের একচি পশ্চিমী ঝঞ্ঝা উত্তর ভারতে প্রবেশ করেছে। এর ফলে আগামী ৮ এবং ৯ তারিখ পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং মুর্শিদাবাদের মতো কয়েকটি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও আকাশ মেঘলাই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।