মৌলিককান্তি মণ্ডল, নদিয়া: মৃদু ভূমিকম্পে কেঁপে উঠল নদিয়ার বিস্তীর্ণ এলাকা। পরপর দুবারের ভূমিকম্পে আতঙ্কিত লোকজন বাড়ি থেকে বেরিয়ে আসে। তবে এখনও অবধি ক্ষয়ক্ষতির পরিমাণ কিছুই জানা যায়নি। ভূমিকম্পের উৎসস্থলও চিহ্নিত করা যায়নি।

আরও পড়ুন, নিম্নচাপের জের, ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গে


রাস্তায় তার পাশাপাশি যে সমস্ত খেয়াঘাট গুলি আছে তাতে জলোচ্ছ্বাস দেখা গিয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ বা ভূমিকম্পের উৎস স্থল এখনও সঠিকভাবে চিহ্নিত করা না গেলেও সাময়িক মৃদু ভূমিকম্পে আতঙ্কিত নদিয়ার মানুষজন।নদিয়ার স্থানীয় এক বিক্রেতা জানালেন, 'হঠাৎ দেখলাম যে দোকানটা কেঁপে উঠল। আমরা দৌড়ে বাইরে বেরিয়েছি। কয়েক সেকেন্ড ধরে হল। প্রথমবার ঝাঁকি দিল। তারপর মনে হল যেনও আরও দু-তিন বার  ঝাঁকি দিল।' দোকান-ঘাটের লাগানো সিলিং পাখাও কেঁপে উঠতে দেখা গিয়েছে। তবে শুধু নদিয়াতেই নয় জানা গিয়েছে, সকাল ৭.৫৪ নাগাদ ভূমিকম্প অনুভূত হয় পশ্চিমের জেলাগুলিতে৷ দুর্গাপুরে কম্পনের মাত্রা ছিল ৪.১ ৷ এনসিএস ন্যাশানাল সেন্টার অফ সিসমোলজি এই ভূমিকম্পের কথা জানিয়েছে৷

আরও পড়ুন, করোনার থাবা টেস্টিং ল্যাবেও, পশ্চিম মেদিনীপুর থেকে নমুনা আসবে কলকাতায়

প্রসঙ্গত, সম্প্রতি অগাস্ট মাসের শুরুতেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাংশ কেঁপে উঠেছিল ভূমিকম্পে। কলকাতা, হুগলি, পঃ মেদিনীপুরে হয়েছিল মৃদু ভূমিকম্প। পঃ মেদিনীপুরের দাঁতন, ঘাটাল, বেলদায় ভূমিকম্প  হয়েছিল।  ৩ থেকে ৪ সেকেন্ডের জন্য কেঁপে উঠেছিল দক্ষিণবঙ্গ।
 

 

 

  

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে