আবার বাঘের হামলায় মৃত্যু হল এক মৎস্যজীবীর। সুন্দরবনের কাঁকড়া ধরতে গিয়ে মৃত্যু হল বছর ৩৬ এর গোষ্ঠ নাইয়া নামের এক ব্যক্তির। গুরুতর আহত অবস্থায় গোষ্ঠ নাইয়াকে নিয়ে আসার সময় নদীতেই অতিরিক্ত রক্তক্ষরণের ফলে মারা যায়। ২৪ পরগনার নাগাদ কুলতলী থানার অন্তর্গত দেউলবাড়ী গ্রামে নেমে এসেছে শোকের ছায়া।

আরও পড়ুন, বনবিবির পূজো দিয়ে শুরু, বাংলার টাটকা ইলিশের খোঁজে গভীর সমুদ্রে পাড়ি দেবেন মৎস্যজীবীরা

 

শনিবার দিন সকাল আটটা দঃ ২৪ পরগনার নাগাদ কুলতলী থানার অন্তর্গত দেউলবাড়ী গ্রাম থেকে চার মৎস্যজীবী এক ছোট নৌকা করে মাছ কাঁকড়া ধরতে বার হয়েছিল। চিতুরি ফরেস্টের কাছে তারা যখন মাছ কাঁকড়া ধরছিল, সেই সময় আচমকা একটি বাঘ পিছন থেকে গোষ্ঠ নাইয়ার ঘাড়ে ঝাঁপিয়ে পড়ে। তাকে টেনে জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করলে বাঘটিকে লাঠি ও বৈঠা নিয়ে তারা করে গোষ্ঠর সঙ্গী তিন মৎস্যজীবীর। বেশ কিছুক্ষণ চলে বাঘে মানুষে লড়াই। কিছুক্ষণ পরে বাঘ মামি রণেভঙ্গ দিয়ে জঙ্গলে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় গোষ্ঠ নাইয়াকে নিয়ে আসার সময় নদীতেই অতিরিক্ত রক্তক্ষরণের ফলে মারা যায়। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

আরও পড়ুন, পারদ নামলেও আদ্রতা জনিত অস্বস্তি থাকছেই, কলকাতা সহ রাজ্য়ে ভারী বৃষ্টির পূর্বাভাস

 

 অপরদিকে, দেউল বাড়ী গ্রামের পাশে ৪০ ফুটের মত চওড়া নদী  এবং অপর পারে চিতুরী জঙ্গল ও বনবিভাগের  অফিস। এদিকে অভাবের তাড়নায় গরীব মৎসজীবিরা দুটো পয়সা রোজগারের আসায় ওদিকে কাঁকড়া ধরতে যায়। পেটের জ্বালায় মাছ ধরতে গিয়ে বাঘের হামলায় ফের প্রাণটাই দিয়ে আসতে হল এই মৎসজীবিকেও।

 

 

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি