ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল মালদহ। বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ একটি প্লাস্টিক কারখানায় আচমকা বিস্ফোরণ হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ৫ জনের। ঘটনাটি ঘটেছে কালিয়াচক থানা এলাকার সুজাপুরে। ভয়াবহ বিস্ফোরণ গুরুতর জখম হয়েছেন আরও ৫ জন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিস্ফোরণের পরই ঘটনাস্থলে যান প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। এদিকে, এই ভয়াবহ বিস্ফোরণে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর নির্দেশে আজ বিকেলে মালদহে যাচ্ছেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন-বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে তৃণমূলকর্মীকে কুপিয়ে খুন, ব্যাপক বোমাবাজিতে উত্তপ্ত জগদ্দল

বিস্ফোরণের জেরে আতঙ্ক ছড়িয়েছে এলাকাবাসীর মধ্যে। জানাগেছে, এদিন বেলা এগারোটা নাগাদ ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে সুজাপুরে ওই প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। ফেলে দেওয়া প্লাস্টিক ব্যাবহার করে কাজ করা হত। প্লাস্টিকগুলি মেশিনে কেটে তবেই কাজে লাগানো হত। প্রাথমিক অনুমান, ওই মেশিন থেকেই ভয়াবহ বিস্ফোরণ ঘটে। তার জেরে ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও এক জন  শ্রমিকের মৃত্যু হয় বলে জানা গিয়েছে। বিস্ফোরণের জেরে আরও পাঁচজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। তাঁদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন-আদালতের হাজিরা এড়িয়ে বাঁদনা পরবে ছত্রধর, দাবিদাওয়া পূরণের আশ্বাস কুড়মিদের

ভয়াবহ এই দুর্ঘটনায় সুজাপুরের ওই কারখানায় রয়েছে পুলিশ ও দমকল। ঘটনার খবর পেয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর নির্দেসে মালদশে যাচ্ছেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। আজ বিকেলের মধ্যে মালদহে পৌঁছনোর কথা তাঁর। কিন্তু কী কারণে প্লাস্টিক কারখানায় এই দুর্ঘটনা। তার তদন্ত শুরু করেছে কালিয়াচক থানার পুলিশ।