Asianet News BanglaAsianet News Bangla

কোভিড পজিটিভ রোগীর সন্ধান মিলল গঙ্গাসাগরে, বড়সড় বার্তা রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের

কোভিড পজিটিভ রোগীর সন্ধান মিলেছে গঙ্গাসাগরে। সবমিলিয়ে এখন পর্যন্ত ২২, ৩৫০ জনের কোভিড পরীক্ষা করা হয়েছে, এমনটাই জানিয়েছেন, রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। 

Gangasagar mela 2022 updates Covid positive patient has found in Gangasagar mela says WB Minister Aroop Biswas RTB
Author
Kolkata, First Published Jan 15, 2022, 10:00 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোভিড পজিটিভ রোগীর সন্ধান মিলেছে গঙ্গাসাগরে (Covid Positive case in Gangasagar Mela)। সবমিলিয়ে এখন পর্যন্ত ২২, ৩৫০ জনের কোভিড পরীক্ষা করা হয়েছে। আর তারপর রিপোর্ট আসতেই এক পুন্যার্থীর রিপোর্ট কোভিড পজিটিভ আসে। এমনটাই জানিয়েছেন, রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস (WB Minister Aroop Biswas)।

এদিকে মাঘের সকালেও গঙ্গাসাগরে পূণ্যস্নান শুরু হয়েছে। তবে ইতিমধ্যেই কোভিড রোগী পাওয়া যাওয়া নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। গঙ্গাসাগর কি সুপার স্প্রেডার হবে, এই আশঙ্কা মেলা শুরুর সময় থেকেই রয়েছে। তবে এবার একজনের শরীরে কোভিড-১৯ এর প্রমাণ মিলতেই সেই আশঙ্কা আরও কয়েকধাপ উসকে গিয়েছে। প্রসঙ্গত, ভয়াবহ কোভিড পরিস্থিতিতে গঙ্গাসাগরে চলতি বছরের মেলা হবে কিনা, এনিয়ে কম জল ঘোলা হয়নি। এহেন কোভিড পরিস্থিতিতে মেলা হলে যে আরও ভয়াবহ রূপ ধারণ করতে পারে, তা নিয়ে প্রথম থেকেই সরব ছিল বিরোধীরা। মামলা ওঠে কোর্টেও। তবে রাজ্যকে শেষ অবধি মেলা করার অনুমতি দেয় কলকাতা হাইকোর্ট। রাজ্য কোভিড পরীক্ষা সহ একাধিক ব্যবস্থা করার মধ্য়ে দিয়ে গঙ্গাসাগরে কোভিড মোকাবিলার প্রতিশ্রুতি দেয়। সেই প্রতিশ্রুতি শুনে কার্যতই সন্তুষ্ট হয় আদালত। এরপরেই গঙ্গাসাগর জনস্বার্থ মামলা নিয়ে রায় দেয় কলকাতা হাইকোর্ট। তবে মেলার করার অনুমতি পেলেও, আদতে কতটা মেনে চলছে কোভিড বিধির প্রতিশ্রুতি রাজ্য, এনিয়ে প্রশ্ন ওঠার আগেই বিশেষ পর্যবেক্ষণ দলও পাঠায় হাইকোর্ট। কিন্তু এতসব কিছুর পরেও হয়ে গেল শেষ অবধি ছন্দপতন।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টকে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ীই গঙ্গাসাগরে কোভিড পরীক্ষা শুরু করে রাজ্য সরকার। জানা গিয়েছে, সবমিলিয়ে এখন পর্যন্ত ২২, ৩৫০ জনের কোভিড পরীক্ষা করা হয়েছে। এরইমাঝে গঙ্গাসাগরে আগত একজনের শরীরে করোনার জীবাণু মিলেছে। এদিকে শুক্রবারের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে কোভিডে আক্রান্ত হয়েছেন  ২২ হাজার ৬৪৫ জন। যেখানে পয়লা জানুয়ারি সংখ্যাটি ছিল ৪ হাজার ৫১২ জন। অর্থাৎ মাত্র ১৩ দিনের মধ্য়ে প্রায় ১৮ হাজারের দৈনিক সংক্রমণের ব্যবধান হয়েছে। এহেন পরিস্থিতিতে এখন প্রশ্ন হল, কোভিড আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ আসা মানুষদের আইসোলেশনে থাকতে হয়। এদিকে কোভিড আক্রান্ত ওই ব্যক্তি কাদের কাদের সংস্পর্শে এখনও অবধি এসেছেন, বা কাদের কাদের আক্রান্ত হওয়ার সম্ভবনা বেড়ে গিয়েছে, এনিয়ে এবার রীতিমত আশঙ্কা তৈরি হয়েছে। তবে এই ঘটনার সঙ্গে উঠে আসছে আরও একটি ঘটনা। সেটা হল ইতিমধ্যেই গঙ্গাসাগরগামী উত্তরপ্রদেশের দুই মহিলা কলকাতার বাবুঘাটের শিবিরে প্রাণ হারিয়েছে। খবর মিলেছে, মৃত্য়ুর আগে নাকি ওই দুইজনেরই জ্বর ছিল। এদিকে তাঁদের আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্টও খুঁজে পাওয়া যায়নি। আর মৃত্যু কারণ খুঁজতে তদন্তে নেমেছে পুলিশ তথা চিকিৎসকেরা। তবে এনিয়ে আশঙ্কা বেড়েই চলেছে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios