আশিষ মণ্ডল,বীরভূমঃ- ফেসবুকে সাম্প্রদায়িক বিষ ছড়ানোর অভিযোগে গ্রেফতার করা হল মাঝবয়সী এক ব্যক্তিকে। ধৃত ব্যক্তির নাম নজিবুল্লাহ। বয়স ৫০। বাড়ি বীরভূমের পাইকড় থানার কাশিমনগর গ্রামে। বৃহস্পতিবার রাত্রে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স  তাকে বাড়ি থেকে গ্রেফতার করেছে। 

 

 

 

ধৃতের ছাপাখানা থেকে মৌলবাদী সাহিত্য, বই উদ্ধার 


পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যক্তি সাকিব আলি নামে ফেসবুক অ্যাকাউন্ট খুলে সাম্প্রদায়িক ও উগ্র-ও মুসলিম বিরোধী বিদ্বেষ ছড়িয়ে ছিলেন। সেই সঙ্গে যুব সমাজকে ফান্ডামেন্টালিজমের পথ অনুসরণ করতে উদ্বুদ্ধ করছিলেন। ধৃত ব্যক্তির একটি ছাপাখানা রয়েছে। সেই ছাপাখানা থেকে বেশ কয়েকটি মৌলবাদী সাহিত্য, বই উদ্ধার করা হয়েছে। ছাপাখানার কম্পিউটারের ডিভাইস বাজেয়াপ্ত করা হয় বলে জানা গিয়েছে। ধৃত ব্যক্তির ক্যার ছেলে। গ্রামের মসজিদে মৌলুবির পাশাপাশি তিনি ছাপাখানা চালাতেন। স্বামী জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত একথা মানতে চাননি স্ত্রী ও প্রতিবেশীরা।

'কোনও অন্যায় কাজ স্বামী করেনি',মমতাজ

 স্ত্রী মমতাজ বলেন, 'স্বামী ছাপাখানা চালায় বলে আমাদের সংসার চলে। কোনও অন্যায় কাজ স্বামী করেনি। অহেতুক স্বামীকে গ্রেফতার করে নিয়ে গেল।' প্রতিবেশী বলেন, 'ছাপাখানার পাশাপাশি উনি মৌলুবির কাজ করেন। খুব শান্ত স্বভাবের ছিলেন। জঙ্গি সংগঠনের সঙ্গে যোগ রয়েছে বলে মনে হয় না। রাত্রে পুলিশ তুলে নিয়ে গিয়েছে। জানিয়েছে বাঙ্কসাল কোর্টে তুলবে।'