প্রায় শতাধিক গ্রাহকের জমানো অর্থ ব্যাঙ্কের মূল শাখায় জমা না দিয়ে দম্পতি  মনোয়ারা বিবি ও তার স্বামী আব্দুল্লাহ শেখ গ্রাম ছেড়ে পালিয়েছেন। প্রায় ১৫ লক্ষ টাকা লুট করেন বলে অভিযোগ।  ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার ঘোষপুর এলাকায়।

সূত্রের খবর, বিগত ১৩ থেকে ১৪ বছর ধরে শতাধিক গ্রাহকের কাছ থেকে নানা অছিলায় টাকা তোলেন অভিযুক্ত ওই দম্পতি।  ১০০, ২০০, ৫০০, ১000 টাকা ব্যাঙ্কে জমা দেয়ার নাম করে প্রায় ১৫ লক্ষ টাকা তুলে নেয়  গ্রাহকদের কাছ থেকে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহকদের রশিদ দিল কিন্তু মূল শাখা জমা দেয়নি অভিযোগ গ্রাহকদের। এমনটাই জানা গেল ব্যাঙ্কে টাকা তুলতে গিয়ে। যেভাবে দেশজুড়ে লকডাউন চলছে। বিশেষ করে এদিন ঘোষপুর রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে তাদের জমানো অর্থ গ্রাহকরা তুলতে গেলে দেখা যায়। তাদের কোন টাকা ব্যাঙ্কের মূল শাখায় জমা পড়েনি ।পুরোটাই লুট হয়ে গেছে। 

আরও পড়ুন,তন্বী কাকিমার লকডাউন এফেক্ট, বাড়িকেই বানিয়ে ফেললেন ডিস্কো থেক, হয়ে গেলেন ভাইরাল


জানা গিয়েছে, গতকাল শুক্রবার এজেন্ট দম্পতি আব্দুল্লাহ শেখ গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। শনিবার সকাল বেলা তাদের জমানো টাকা ফেরতের দাবিতে শতাধিক মহিলা পুরুষ যুবক  ব্য়াঙ্কের সামনে তাদের রশিদ নিয়ে ক্ষোভে ফেটে পড়েন । যেভাবে লকডাউন চলছে দেশে ও রাজ্যের, বহু শ্রমিক দৈনন্দিন জীবনে রুজি-রোজগার হারিয়েছে । গ্রাহকদের কেউ কলকাতায়  কাজ করে। আবার রাজমিস্ত্রি প্রতিদিনের লেবার কাজ করে।  তিলতিল করে জমানো অর্থই গায়েব করে দিয়ে পালিয়েছে বলে অভিযোগ। শ্রমিকদের  অর্থসঙ্কট ও ভাঁড়ারে টান পড়েছে। ঠিকমতো দুবেলা খেতে পারছে না। তার ওপরে কাজ হারিয়েছে সবমিলিয়ে সংকটের পরিস্থিতি তৈরি হয়েছে শ্রমিক থেকে শ্রমিক পরিবারের। 

আরও পড়ুন, করোনা মোকাবিলায় বিপুল খরচ, নতুন নিয়োগ বন্ধের সিদ্ধান্ত রাজ্যের

অপরদিকে, স্থানীয় তৃণমূল নেতা ও সমাজসেবী ইব্রাহিম গাজী  প্রতারিত শ্রমিকদের পাশে এসে দাঁড়িয়েছেন। আগামী দিনে তাদেরকে  যেমন দুবেলা খাওয়ানোর জন্য প্রতিশ্রুতি দিয়েছেন যাতে টাকা ফেরত পান তার সবরকম ব্যবস্থা করার কথা বলেছেন । গ্রাহকরা দাবি করেছেন ব্যাংকের ম্যানেজারের কাছে এজেন্ট দম্পতি যে টাকা গায়েব করেছেন। তাদের বিরুদ্ধে হাড়োয়া থানায় অভিযোগ দায়ের করার কথা বলেন ব্যাঙ্ক কর্তৃপক্ষকে। পাশাপাশি তাদেরকে অবিলম্বে গ্রেফতার দাবি জানিয়েছে। লুট হওয়া টাকা শ্রমিকরা যাতে ফিরে পায় তার জন্য রাষ্ট্রায়ত্ত ব্য়াঙ্কের কাছে আবেদন জানিয়েছেন শতাধিক গ্রাহক।

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ