দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। সূত্রের খবর, রাজধানীতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও বৈঠক করতে পারেন তিনি। 

জানা গিয়েছে, মঙ্গলবারই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরে সম্ভবত এই প্রথমবার তাঁর সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হবে। রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্র নিয়ে দু' জনের আলোচনা হওয়ার কথা। সম্ভবত বুধবার দু' জনের বৈঠক হবে। লোকসভা নির্বাচনের পরেও নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে সমালোচনার সুর ক্রমেই চড়িয়েছেন মমতা। প্রায় দেড় বছর পর মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর বৈঠক  হতে চলেছে। এই অবস্থায় তার সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হলে তা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ হবে।  তবে মুখ্যমন্ত্রী দিল্লি গেলে তাঁর কিছু রাজনৈতিক কর্মসূচি থাকেই। এক্ষেত্রে অবশ্য অন্য কোন কোন দলের নেতাদের সঙ্গে তৃণমূলনেত্রী বৈঠক করবেন, তা এখনও স্পষ্ট নয়। 

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠান বয়কট করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরে নীতি আয়োগের বৈঠকেও আমন্ত্রিত হলেও তা বয়কট করেন মমতা। এবার শেষ পর্যন্ত তাঁর সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হয় কি না, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। আগামী ২০ তারিখ দিল্লি থেকে কলকাতায় ফিরবেন মমতা বন্দ্যোপাধ্যায়।