সপ্তাহের প্রথম কাজের দিনেই মেট্রো বিভ্রাটের জেরে হয়রানির মুখে পড়লেন নিত্যযাত্রীরা। এ দিন সন্ধ্যা বেলায় ব্যস্ত সময়ে আচমকাই বেলগাছিয়া এবং শোভাবাজার স্টেশনের মধ্যে মেট্রো ট্যাকে বিদ্যুৎ সরবরাহে সমস্যা দেখা দেয়। যার জেরে দীর্ঘক্ষণ ব্যাহত হয় মেট্রো চলাচল। 

জানা গিয়েছে, এই বিভ্রাটের জেরে দমদম থেকে সেন্ট্রালের মধ্যে মেট্রো পরিষেবা বন্ধ করে দিতে হয়। সেন্ট্রাল থেকে কবি সুভাষ পর্যন্ত ট্রেন চালানো হয়। সন্ধে ছ' টার পরেই সমস্যার সূত্রপাত বলে মেট্রো সূত্রে খবর। প্রায় দেড় ঘণ্টা কেটে গেলেও পরিষেবা স্বাভাবিক হয়নি। যার জেরে ব্যস্ত সময়ে মারাত্মক হয়রানির মুখে পড়েন অফিস ফেরত সাধারণ মানুষ। যাত্রীদের অভিযোগ, দীর্ঘক্ষণ অপেক্ষার পরেও কোনও ঘোষণা করা হয়নি স্টেশনগুলিতে।  বাসেও বাড়তে থাকে ভিড়। সুযোগ বুঝে ট্যাক্সি, অ্যাপ ক্যাবেও বাড়তে থাকে ভাড়া।  

যদিও সমস্যা নিয়ে মেট্রো রেলের পক্ষ থেকে সরকারিভাবে কোনও বিবৃতি দেওযা হয়নি। সমস্যা এতটাই বড় আকার ধারণ করে যে সেন্ট্রাল স্টেশনে যান মেট্রো রেলের জেনারেল ম্যানেজার-সহ শীর্ষ কর্তারা। দ্রুত সমস্যার সমাধানের চেষ্টা করছে মেট্রো কর্তৃপক্ষ। তবে মেট্রোর নিত্য বিভ্রাটে বিরক্ত নিত্যযাত্রীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়নি।