ফের ধাক্কা খেলেন আইপিএস অফিসার রাজীব কুমার। বারাসতের বিশেষ সিবিআই আদালতে রাজীব কুমার যে আগাম জামিনের আবেদন করেছিলেন, তা খারিজ করে দিলেন বিচারক। তাঁর এই আবেদনের শুনানি করার এক্তিয়ার নেই বলে জানিয়ে রাজীব কুমারের আইনজীবীর করা আবেদন ফিরিয়ে দিয়েছেন বিচারক। রাজীব কুমারের আইনজীবীদের উপযুক্ত জায়গায় আবেদন করার পরামর্শও দিয়েছেন বিচারক। 

বিশেষ আদালতে আবেদন খারিজ হয়ে যাওয়ার পরে এবার বারাসত জেলা জজের আদালতে আগাম জামিনের আবেদন জানিয়েছেন রাজীব কুমারের আইনজীবীরা। সেই আবেদন গৃহীত হবে কি না, তার শুনানি হবে বেলা বারোটা থেকে। যেহেতু সারদার মূল মামলার বিচার শুরু হয়েছিল আলিপুর আদালতে, তাই বারাসত আদালতে রাজীবের আবেদনের শুনানি হবে কি না, তা নিয়েই সংশয় তৈরি হয়েছে আইনজীবীদের মধ্যে। 

আরও পড়ুন- রাজীবকে বাঁচাতেই কি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, সোশ্যাল মিডিয়ার নাম করে মমতাকে খোঁচা বাবুলের

আরও পড়ুন- নবান্নে পৌঁছল সিবিআই, বাধা পুলিশের, কার নামে গেল চিঠি, দেখুন ভিডিও

কলকাতা হাইকোর্ট রাজীব কুমারের গ্রেফতারির উপরে স্থগিতাদেশ দিতে রাজি না হওয়ার পরেই আইপিএস অফিসারকে হাতে পেতে মরিয়া হয়ে ওঠে সিবিআই। তার পরেই রাজীবের আইনজীবীরা বারাসতের বিশেষ সিবিআই আদালতে আগাম জামিনের আবেদন করেন গত শনিবার। এ দিন সেই আবেদনের শুনানি ছিল। কিন্তু বিচারক জানিয়ে দেন, সুপ্রিম কোর্টের নির্দেশে বিশেষ এই আদালত তৈরি হয়েছিল সারদা মামলায় অভিযুক্ত সাংসদ বা বিধায়কদের সংক্রান্ত মামলা বা আবেদনের শুনানির জন্য। ফলে রাজীব কুমারের আবেদন শোনার এক্তিয়ার এই আদালতের নেই। 

অন্যদিকে এ দিনই ফের কলকাতা হাইকোর্টে নতুন আবেদন করতে পারে সিবিআই। রাজীব কুমার তদন্তে সহযোগিতা করছেন না, এই অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে আরও কড়া আইনি পদক্ষেপ করার জন্য আদালতের কাছ থেকে নির্দেশি চাওয়ার আবেদন করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।