Asianet News BanglaAsianet News Bangla

WB By Election Result- দিনহাটায় রেকর্ড ভোটে জয়ী উদয়ন গুহ, উচ্ছ্বাসে ভাসল তৃণমূল

দিনহাটায় রেকর্ড ভোটে জয়ী উদয়ন গুহ। দিনহাটায় ১,০৬৩,০৫ ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। 

TMC Candidate Udayan Guha win in Dinhata By Election 2021 RTB
Author
Kolkata, First Published Nov 2, 2021, 12:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দিনহাটায় (Dinhata By Election) রেকর্ড ভোটে জয়ী তৃণমূল প্রার্থী উদয়ন গুহ (Udayan Guha)। এদিন বিজেপিকে বিপুল ব্যবধানে হারিয়ে দিয়ে ভোটে জিততেই অভিনন্দন জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন, Mamata Banerjee-'এই জয় জনগণের জয়', তৃণমূলের রেকর্ড জয়ে প্রার্থীদের শুভেচ্ছা মমতার

 দিনহাটায় ১,০৬৩,০৫ ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। ফলাফলের আগে কোচবিহার জেলা কমিটির চেয়ারম্য়ান উদয়ন গুহ, বলেছিলেন দিনহাটাকে বিজেপি শূন্য করে রেকর্ড ভোটে জয়ী হব। এদিন সেই কথাই মিলিয়ে দিয়ে চ্যালেঞ্জ বজায় রাখলেন তিনি। তবে এবার উপনির্বাচনের দিনের সকালে বিতর্কের মুখে পড়েছিলেন তিনি। । তাঁর প্রার্থী পদ খারিজের দাবি জানিয়েছিল বিজেপি। পাশাপাশি তাঁর বিরুদ্ধে অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠিও লিখেছিলেন বিজেপি প্রার্থী অশোক মণ্ডল (Ashok Mandal)।  উদয়ন গুহর বিরুদ্ধে নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে অশোক মণ্ডল জানিয়েছেন, 'গণতন্ত্রের উপর বুলডোজার চালিয়েছেন তৃণমূল প্রার্থী। তৃণমূল প্রার্থী উদয়ন গুহ তাঁর নাতিকে নিয়ে ভোট বুথে ঢুকে একসঙ্গে ভোট দিয়েছেন। যা আইনের চোখে অপরাধ। তৃণমূল প্রার্থী তাঁর প্রার্থীপদের নিয়মবিধির তোয়াক্কা করেননি। আপনাকে এই বিষয়ে যত তাড়াতাড়ি সম্ভব পদক্ষেপ করার অনুরোধ করছি।' তবে কোনও কিছু শেষ অবধি আর বাধা হয়ে দাঁড়ায়নি। বিপুল ভোটে জয় এনেছেন এই বর্ষিয়ান নেতা।

আরও পড়ুন, By Election Result- 'নির্বাচনী ক্ষেত্রে পক্ষপাতিত্ব হচ্ছে', মহুয়া-র বিরুদ্ধে অভিযোগ BJP সাংসদের

প্রসঙ্গত, দিনহাটায় মুখোমুখি লড়াইয়ে শামিল এমন দুজন, যাঁরা কিছুদিন আগে পর্যন্ত অন্য দলে ছিলেন। পুরোনো দলেও তাঁরা ছিলেন পরস্পরের শত্রু। ফরোয়ার্ড ব্লকের উদয়ন গুহ। এখন তৃণমূল। আর লড়াই হচ্ছে তৃণমূলের প্রাক্তন ও বিজেপির বর্তমান এমপি নিশীথ প্রামাণিকের। ১৯৭৭ সাল থেকে এ আসন ছিল কমল গুহের। এ অঞ্চলের তিনিই ছিলেন একচ্ছত্র নেতা। ১৯৭৭  থেকে ২০০১ সাল, পরপর ৬ বার তিনি এই আসন থেকে জিতেছেন। মাঝে একবার, তিনি ফরোয়ার্ড ব্লক থেকে বেরিয়ে গিয়ে ফরোয়ার্ড ব্লক সোশালিস্ট নামে দল তৈরি করে সেই দলের পক্ষ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ১৯৯৬ সালে, সেবারও তিনিই জেতেন দিনহাটায়। ২০০১ সালে তিনি ফেরত আসেন ফরোয়ার্ড ব্লকের টিকিটে, এলাকা তখনও তাঁর থেকে মুখ ফেরায়নি। 

আরও পড়ুন, Chhath Puja 2021- দূষণের জেরে এবারও রবীন্দ্র সরোবরে বন্ধ ছট পুজো, বিকল্পে শহরে আরও ১৭০ ঘাট

উল্লেখ্য, ২০০৬ সালের বিধানসভা ভোটে এখান থেকে ফরোয়ার্ড ব্লকের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কমল গুহের পুত্র উদয়ন। তিনি হেরে যান তৃণমূল কংগ্রেসের অশোক মণ্ডলের কাছে। এর এক বছর পরেই মারা যান কমল গুহ। ২০১১ সালের ভোটে উদয়ন গুহ ফরোয়ার্ড ব্লকের টিকিটে ভোটে দাঁড়ান এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী নির্দল প্রার্থী মহম্মদ ফজলে হককে ৩০ হাজারের মত ভোটে হারিয়ে জয়লাভ করেন। ২০১৫ সালে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দেন। ২০১৬ সালের ভোটে উদয়ন প্রতিদ্বন্দ্বিতা করেন তৃণমূল কংগ্রেসের টিকিটে। পুরনো দল ফরোয়ার্ড ব্লকের প্রার্থী অক্ষয় ঠাকুরকে তিনি হারান ২২ হাজারের মত ভোটে। তবে দলবদলের পর এবার তিনি অন্য এক প্রেক্ষাপটে দিনহাটার দৃষ্টান্ত গড়লেন উদয়ন গুহ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios