Asianet News BanglaAsianet News Bangla

By Election Results- ৪ কেন্দ্রেই এগিয়ে তৃণমূল, ১ লাখ পার করল উদয়ন গুহ

মঙ্গলবার সকাল থেকেই শুরু হয়েছে জোর কদমে ভোট গণনা। উপনির্বাচনের ৪ কেন্দ্রেই এগিয়ে তৃণমূল ।  

TMC is leading in Gosaba By election at the end of the sixth round RTB
Author
Kolkata, First Published Nov 2, 2021, 11:39 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার সকাল থেকেই শুরু হয়েছে জোর কদমে ভোট গণনা (Counting)। উল্লেখ্য, ৩০ অক্টোবার বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে  উপনির্বাচন  হয়েছে। রাজ্যে কড়া নিরাপত্তায় শুরু হয়েছে ভোট গণনা। বাইরে কড়া নিরাপত্তা দিচ্ছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা এবং রাজ্য পুলিশ। উপনির্বাচনের (By Election) ৪ কেন্দ্রেই এগিয়ে তৃণমূল।

আরও পড়ুন, By Election Result- আজ রাজ্যের ৪ কেন্দ্রের উপনির্বাচনের গণনা, ভাগ্য নির্ধারণ শোভনদেবের

জানা গিয়েছে, ষষ্ঠ রাউন্ড শেষে ৯১,০৬৪ ভোটে এগিয়ে উদয়ন গুহ । চতুর্থ রাউন্ড শেষে ১,১৭,০৩৬ ভোটে এগিয়ে সুব্রত মন্ডল। দ্বিতীয় রাউন্ড শেষে ১৮,০৬৮ ভোটে এগিয়ে শোভনদেব চট্টোপাধ্যায়। দ্বিতীয় রাউন্ড শেষে ১৫,৫৪৮ ভোটে এগিয়ে ব্রজকিশোর গোস্বামী। এই মাত্র পাওয়া খবরে, উদয়ন গুহ  ১,০১,৫০৯ ভোট, সুব্রত মন্ডল  ১,২৪,২৪৯ ভোট , শোভনদেব চট্টোপাধ্যায়   ২৭,৭৬৭ ভোট ব্রজকিশোর গোস্বামী   ১৮,৮৩৭ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। বেলা এগোনোর সঙ্গে সঙ্গে রাজ্যের প্রধান বিরোধী দলের সঙ্গে শাসকদলের প্রার্থীদের ব্যবধান বাড়তে থাকে। ছবি বদলায় মমতার ভবানীপুরের ছায়া ধরেই। গোসাবায় পঞ্চম রাউন্ডের গণনা শেষ হতেই ৫১,৭৭৩ ভোটে এগিয়ে যান তৃণমূল কংগ্রেস প্রার্থী সুব্রত মণ্ডল। তবে দশম রাউন্ড পেরোতেই সব বল বাউন্ডারির বাইরে পড়ে। দশম রাউন্ড গণনার পর তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডল ১০১৮৫৬ ভোটে এগিয়ে থাকেন। ওদিকে ষষ্ঠ রাউন্ড শেষে ৯১,০৬৪ ভোটে এগিয়ে উদয়ন গুহ । আর তারপেরই পেরোন লাখের গন্ডী। তবে লাখে গন্ডী পেরিয়ে থেমে থাকেন। ক্রমশ দীর্ঘ ব্যবধানে পিছনে ফেলেব বিজেপি প্রার্থীকে। গোসাবা বিধানসভা উপ নির্বাচন পনেরো রাউন্ড গননার পর তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডল ১৫১৪৫২ , বিজেপি প্রার্থী ১৮১৩৪ , আরএসপি প্রার্থী  ৩০৩৩ পান ভোট। এভাবে হার না মানার জেদে এগিয়ে চলেন তৃণমূল প্রার্থীরা। উপনির্বাচনেও দাবিয়ে খেলেন ঘাসফুলের খেলোয়াড়রা। প্রসঙ্গত,  বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনার খড়দায় জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী কাজল সিনহা। কিন্তু, নির্বাচনের ফল ঘোষণা হওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। সেই কারণে এই কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন হয়ে পড়ে। আর এবার এই আসন থেকে তৃণমূলের হয়ে লড়াই করেন শোভনদেব চট্টোপাধ্যায়।

 আরও পড়ুন, By Election Result- 'নির্বাচনী ক্ষেত্রে পক্ষপাতিত্ব হচ্ছে', মহুয়া-র বিরুদ্ধে অভিযোগ BJP সাংসদের

অপরদিকে,  এদিন শুধুই পশ্চিমবঙ্গে নয়, দেশের ৩টি লোকসভা আসনের উপনির্বাচন এবং ২৫টি বিধানসভা আসনের উপনির্বাচনের গণনা চলছে। পশ্চিমবঙ্গ ছাড়াও আরও ১২  রাজ্যে   উপনির্বাচন হয়েছে। এর পাশাপাশি রয়েছে কেন্দ্র শাসিত অঞ্চল দাদরা-নগর হাভেলির উপনির্বাচন। অসমের ৫টি বিধানসভা, মধ্যপ্রদেশ, হিমাচল ও মেঘালয়ের ৩টি বিধানসভা- বিহার,কর্ণাটক,রাজস্থানের ২টি করে বিধানসভা আসন।  অন্ধ্রপ্রদেশ,হরিয়ানা,মহারাষ্ট্র,মিজোরম,তেলেঙ্গানায় ১ টি বিধানসভা আসনে ৩০ অক্টোবর উপনির্বাচন হয়েছে।   

 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios