আগামী ৪৮ ঘন্টা দক্ষিণ বঙ্গের জেলা গুলোতে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।  উত্তর বঙ্গের সব জেলাতে মাঝারি বৃষ্টি  হবে। তবে আর জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এ ভারি থেকে অতি ভারি বৃষ্টি হবে। তেমনই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টায়  কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াল আর সর্বোনিম্ন তাপমাত্রা ২৭-২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাথে থাকবে বলেও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টার ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ তুলনায় বেশি থাকবে।

হাওয়ার অফিস সূত্রের খবর আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ বুধবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা থেকে মাধারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃস্পতিবার সকালের মধ্যে বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলার ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  বৃষ্টি হলে তাপমাত্রা সাময়িক কমতে পারে। তবে তাপমাত্রার বিশেষ কোনও হেরফের হবে না। 

পশ্চিমবঙ্গের ওপর দুটি অক্ষরেখা অবস্থান করছে। এটি উত্তর প্রদেশ থেকে বিহার হয়ে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত। অন্যটি উত্তর-পূর্ব বিহার থেরে ঝাড়খণ্ড হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশার দক্ষিণ উপকূপ পর্যন্ত বিস্তৃ রয়েছে।