Asianet News BanglaAsianet News Bangla

খুলছে কোচিং সেন্টার, বাংলায় ফের বাড়ল কোভিড বিধিনিষেধের মেয়াদ - কী কী নিষেধ শিথিল করা হল

বাংলায় ফের বাড়ল কোভিড বিধিনিষেধের মেয়াদ। তবে, পশ্চিমবঙ্গ সরকার কিছু বিধিনিষেধ শিথিলও করেছে। 

West Bengal extends Covid-19 curfew until September 15 with some more relaxations ALB
Author
Kolkata, First Published Aug 28, 2021, 9:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের বাংলায় কোভিড বিধিনিষেধের মেয়াদ বাড়ালো পশ্চিমবঙ্গ সরকার। শনিবার সরকারের পক্ষ থেকে জানানো হয়, ১৫  সেপ্টেম্বর পর্যন্ত এই কোভিড-১৯ বিধিনিষেধ চলবে। জারি থাকবে রাতের কারফিউ-ও, রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত। তবে, পশ্চিমবঙ্গ সরকার কিছু বিধিনিশেধ শিথিলও করেছে। উল্লেখযোগ্য হল, ৫০ শতাংশ ছাত্রছাত্রী নিয়ে কোচিং সেন্টারগুলি ফের খোলার অনুমতি দেওয়া হয়েছে। 

শনিবার নবন্ন থেকে এই বিষয়ে একটি আদেশ জারি করা হয়। সেখানে বলা হয়েছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বিভাগের এক্সিকিউটিভ কমিটি রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতির প্রেক্ষিতে কোভিড বিধির মেয়াদ আরও বাড়ানোর পরামর্শ দিয়েছে। সেই অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর অবধি বিধিনিষেধ বাড়ানো হল। এই সময়কালে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাস্তায় লোক চলাচল ও যানবাহন চলাচল কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। স্বাস্থ্য, কৃষিজ উৎপাদন, আইন-শৃঙ্খলার মতো জরুরি পরিষেবার ক্ষেত্রে ছাড় থাকবে নাইট কারফিউয়ে। 

"

এর সঙ্গে সঙ্গে মাস্ক ব্যবহার করা, শারীরিক দূরত্ব বজায় রাখা, পরিষ্কার-পরিচ্ছন্নতার অভ্যাস চালিয়ে যেতে হবে। স্কুল-কলেজ খোলার বিষয়ে এখনও কোনও নির্দেশ দেয়নি রাজ্য সরকার। তবে প্রতিযোগিতামূলক পরীক্ষার যে কোচিং সেন্টারগুলি আচে, সেগুলি তাদের ক্ষমতার ৫০ শতাংশ নিয়ে চালু করতে পারবে। এমনটাই জানিয়েছে রাজ্য সরকার। তবে সেন্টারগুলিকে কোভিড প্রোটোকল মেনে চলতে হবে এবং নিয়মিত স্য়ানিটাইজ করার ব্যবস্থা রাখতে হবে। 

আরও পড়ুন - ডানা কেটে নিয়েছিল তালিবান, ছবিতে ছবিতে চিনে নিন আফগান বায়ুসেনার প্রথম মহিলা পাইলটকে

আরও পড়ুন- কাবুলে 'রুদ্ধ সঙ্গীত' - গানের স্কুলে ভাঙছে বাদ্যযন্ত্র, বাড়ছে তালিবানের আনাগোনা, দেখুন

আরও পড়ুন - মাইসুরুতে নির্ভয়া - গণধর্ষিতা ছাত্রী, বেধড়ক মার তাঁর প্রেমিককে, ২৪ ঘন্টা পরও অধরা দুষ্কৃতীরা

অফিসের ক্ষেত্রে এখনও ওয়ার্ক ফ্রম হোম বা বাড়ি থেকে কাজ করাকেই উৎসাহিত করার কথা বলা হয়েছে। তবে অফিসে গিয়ে কাজ হলে, সেইক্ষেত্রে কোভিডের সুরক্ষা বিধি, নিয়মিত অফিস স্যানিটাইজ করা, কর্মীদের টিকাকরণ থেকে কোবিড বিধি মেনে চলার মতো বিষয়গুলির দায়িত্ব অফিসের সুপারভাইসার বা নিয়োগকারী বা ম্য়ানেজমেন্ট বা মালিক পক্ষকেই নিতে হবে। রাজ্যেকর জারি করা বিঝিনিষেধ না মানলে ২০০৫ সালের বিপর্যয় মোকাবিলা আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছে রাজ্দ্যয প্রশাসন। 

West Bengal extends Covid-19 curfew until September 15 with some more relaxations ALB

West Bengal extends Covid-19 curfew until September 15 with some more relaxations ALB

Follow Us:
Download App:
  • android
  • ios