নতুন বছরে কেমন হবে মকর রাশির কর্মজীবন, জেনে নিন

  • জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়
  • নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন
  • বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না
  • ২০২০ সাল কেমন কাটবে মকর রাশির কর্মজীবন জেনে নেওয়া যাক

deblina dey | Published : Dec 11, 2019 6:43 AM IST / Updated: Dec 11 2019, 12:19 PM IST

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- মেষ রাশির কতটা উন্নতি হবে ডিসেম্বর মাসে, দেখে নিন

প্রতিটি মানুষেরই জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন। তবে এমন বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না। জ্যোতিষশাস্ত্রের মতে, ভাগ্য অনুযায়ী জীবনে নানা ঘটনা বা বিভিন্ন অনুকূল ও প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হয়। রাশি ভেদে আমাদের ভাগ্যে নির্ধারণ করা থাকে আমাদের কর্মজীবন কেমন হবে। সেভাবেই আজ জেনে নেওয়া যাক, ২০২০ সালে মকর রাশির জাতক জাতিকাদের কর্মজীবন কেমন হবে।

আরও পড়ুন- বুধবার সারাদিন কেমন কাটবে আপনার, দেখে নিন আজকের রাশিফল

এই রাশির অধিকর্তা গ্রহ শনি। শনি গ্রহের জাতকদের নিঃসঙ্গ এবং একা থাকতে ভাল লাগে। এই রাশির ব্যক্তি সহিষ্ণু, পরিশ্রমী, জেদি, ঈশ্বরবিশ্বাসী ও পরোপকারী হয়। এই রাশির ব্যক্তি সহিষ্ণু, পরিশ্রমী, জেদি, ঈশ্বরবিশ্বাসী ও পরোপকারী হয়। সেই সঙ্গে এই রাশির জাতক জাতিকারা একনিষ্ঠতা এবং আত্মনির্ভর। সেই কারণেই কঠিন থেকে কঠিনতম কাজ এরা অনায়াসেই নিজ গুণেই করতে সক্ষম। আর এই কারণেই অফিসের অনেকেই এদের হিংসা করেন। আর তার থেকেই জন্ম নেয় গোপণ শত্রুতা। এই রাশির জাতক জাতিকাদের গুপ্ত শত্রুর সংখ্যা অধিক পরিমাণে থাকায় এদের কর্মজীবনে প্রচুর উত্থান পতন থাকে। নতুন বছরে এই রাশির ক্যারিয়ার ভালো ও স্থিতিশীল হওয়ার যোগ রয়েছে। আগামী বছরেরদ শেষের দিকে বাড়িতে কোনও মাঙ্গলিক কাজের জন্য ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। 
 

Share this article
click me!