জন্মছকে কেতুর দোষ রয়েছে, আর্থিক সমস্যা লেগেই রয়েছে, পালন করুন এই বিশেষ তিথি

  • বিনায়ক চতুর্থী, গনেশ চতুর্থী নামেও পরিচিত
  • এই দিন গণেশের পুজো করলে বিশেষ ফল পাওয়া যায়
  • ভগবান গণেশ সিদ্ধির দাতা
  • কেতুর এর দোষ কাটাতে পালন করুন এই নিয়ম

Asianet News Bangla | Published : Jun 24, 2020 7:56 AM IST / Updated: Jun 24 2020, 01:27 PM IST

বিনায়ক চতুর্থী, গনেশ চতুর্থী নামেও পরিচিত। এই দিন গণেশের পুজো করলে বিশেষ ফল পাওয়া যায়। ২৪ জুন, গণেশ চতুর্থীতে একটি বিশেষ যোগ রয়েছে। ২৪ জুন বুধবার পালিত হচ্ছে বিনায়ক চতুর্থী তিথি। বুধবার দিনটি সিদ্ধিদাতা গণেশকে উত্সর্গ করা হয়। সুতরাং, এই দিনে চতুর্থী পড়ার ফলে বিনায়ক চতুর্থীর গুরুত্ব বহুগুণ বেড়ে যায়। যাদের জীবনে অর্থের অভাব রয়েছে বা চাকরি সংক্রান্ত সমস্যা না বা ব্যবসায় কোনও লাভ হচ্ছে না তাদের আজকের দিনটি একটি বিশেষ দিনটি পালন করা দরকার। এই দিন গণেশের উপাসনা করলে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হয়।

ভগবান গণেশ সিদ্ধির দাতা। বিশ্বাস করা হয় যে গণেশের পুজো করলে অর্থের ঘাটতি দূর হয়। গণেশকে সন্তুষ্ট করার জন্য আজকের দিনটি অন্যতম। গণেশ এর উপাসনা কেবল অর্থ সম্পর্কিত সমস্যাই কাটায় না, বুদ্ধিও বাড়ায়। যারা কোনও পরীক্ষার প্রস্তুতিতে ব্যস্ত, তারা এই দিনটিতে উপাসনা করার মাধ্যমে বিশেষ সুবিধা পাবেন। কারণ গণেশও জ্ঞানের দাতা।

টাকার ঘাটতি দূর করতে গণেশ এর জন্য এই দিনে ব্রত রাখুন। সকালে এবং সন্ধ্যায় নিয়ম মেনে গণেশের উপাসনা করুন। এর ফলে, ঘরের দারিদ্র্য দূর হবে এবং সুখ শান্তিতে থাকবে। এই দিনে দুর্বা, ফুল চন্দন দিয়ে পুজো করুন। বুধবার ঘি ও গুড় দিলে গণেশ খুশি হন এবং অর্থের অভাব দূর করেন।

কেতুর এর দোষ কাটাতে বিনায়ক চতুর্থী দিনে প্রভু গণেশ পুজো করুন। জন্মছকে যাদের কেতু অশুভ অবস্থান রয়েছে তাদের এই দিনটিতে গণেশের উপাসনা করা উচিত। কারণ ভগবান গণেশ কেতুর সর্বোচ্চ দেবতা।

Share this article
click me!