কার্তিক মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, দেখে নিন

  • বছরের সপ্তম মাস কার্তিক
  • কার্তিক মাস বছরের সপ্তম মাস
  • রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ
  • কার্তিক মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Oct 20, 2020 3:12 AM IST

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। এদিকে কার্তিক মাস বাংলা মাসের সপ্তম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শতাব্দের অষ্টম মাস। এই মাসেই হয় হেমন্ত ঋতুর শুরু। কার্তিক মাস নামটি এসেছে কৃত্তিকা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে।

আরও পড়ুন- দেবীপক্ষের চতুর্থী কোন রাশির উপর কেমন প্রভাব পড়বে, দেখে নিন আজকের রাশিফল

রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এদের জীবনে উত্থান পতন খুব কম। তবে এরা জীবনে অনেক ভালো সুযোগ এরা নষ্ট করে দেয়। আত্মীয় স্বজনের জন্য এরা প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। নিজ গুণে এরা সবার উপরে সহজেই প্রভাব বিস্তার করতে পারে। এরা বিপরীত লিঙ্গের সহজে মন জয় করতে পারে সহজেই। এদের স্মৃতিশক্তি খুব প্রখর, এরা সহজে কোনও কিছু ভোলে না। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বাংলা বছরের সপ্তম মাস কার্তিক দ্বিতীয় রাশি বৃষ এর উপর কেমন প্রভাব ফেলবে-

 

 

কার্তিক মাসে বৃষ রাশির শিক্ষার্থীদের পড়াশুনায় মনযোগ বৃদ্ধি পাবে। দুঃশ্চিন্তা আপনার কর্মে বাধার সৃষ্টি করবে। এই মাসে প্রতিবেশীর সঙ্গে বিবাদ বাড়তে পারে। বন্ধু মহলে সুনাম বৃদ্ধি পেতে পারে। কোনও ভুল কাজ করার জন্য কর্মস্থানে অপমানিত হওয়ার আশঙ্কা রয়েছে। কোনও ভালো খবর পেতে পারেন। শারীরিক অসুস্থতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। মনে উদাসীনভাব আসতে পারে। পড়াশুনার জন্য নতুন কোনও ব্যবস্থা নিতে পারেন। ব্যবসায় উন্নতির যোগ রয়েছে। মাসের শেষের দিকে কোথাও পরিবারের সঙ্গে বেড়াতে যেতে পারেন। এই সময়ে কাজের অতিরিক্ত চাপের জন্য শরীরের ক্ষতি হতে পারে। 

Share this article
click me!