এপ্রিল মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর, দেখে নিন

  • বছরের চতুর্থ মাস এপ্রিল
  • এই মাসেই শুরু হয় বাংলার নতুন একটি বছর
  • রাশিচক্রের চতুর্থ  রাশি কর্কট
  • এপ্রিল মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে

deblina dey | Published : Apr 8, 2020 3:28 AM IST

রাশিচক্রের চতুর্থতম রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ চন্দ্র। এই রাশির জাতক-জাতিকারা খুব আত্মকেন্দ্রীক তবে স্পর্শকাতর। এরা বাবা মায়ের অত্যন্ত প্রিয়। এরা বিলাসী অথচ আদর্শবাদী। এরা অত্যন্ত খুঁতখুঁতে এবং ভীতু প্রকৃতির হয়। এই রাশির ব্যবসা বুদ্ধি জন্মগত, তাই চাকরির থেকে ব্যবসাতেই বেশি উন্নতি করে। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের চতুর্থতম মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- তুলা রাশির আজ পারিবারিক সমস্যা দেখা দিতে পারে, দেখে নিন আপনার রাশিফল

বাড়িতে কোনও কাজ শুরু করার সম্ভাবনা রয়েছে। ব্যবসায় শুভ ফলের আশা করা যায়। নতুন কোনও কাজের খবর পেতে পারেন। শারীরিক পরিস্থিতি খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। এই মাসে দরকারি সমস্ত কাজ সেরে ফেলুন। অপরের উপকার করে সুনাম বৃদ্ধি পেতে পারে। সন্তানের জন্য বারতি খরচ হতে পারে। গুরুজনদের শারীরিক অসুস্থতার জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। এই মাসে বাড়িতে কোনও কাজের জন্য প্রচুর ব্যয় হবে। এই মাসে কর্মক্ষেত্র থেকে মানসিকভাবে অত্যাচারিত হতে পারেন। সঙ্গীর বিষয়ে খরচ বৃদ্ধি পেতে পারে। আত্মীয়দের সঙ্গে ঘুরতে যাওয়া নিয়ে আলোচনা হতে পারে। কর্মস্থল পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। 

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

Share this article
click me!