এপ্রিল মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর, দেখে নিন

  • বছরের চতুর্থ মাস এপ্রিল
  • এই মাসেই শুরু হয় বাংলার নতুন একটি বছর
  • রাশিচক্রের দশম রাশি মকর
  • এপ্রিল মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে

deblina dey | Published : Apr 15, 2020 4:24 AM IST

রাশিচক্রের দশমতম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। এরাই একা থাকতেই বেশি পছন্দ করে। এদের সন্দেহপ্রবণতার জন্য বিবাহিত জীবনে অনেক সমস্যা দেখা দেয়। এদের জীবনের প্রথম দিকে প্রচুর বাধা বিপত্তি আসলেও তা কেটে যায়। এদের অবসাদ এবং বিষাদ এদের মধ্যে অতি মাত্রায় দেখা যায়।তবে এরা খেতে ও খাওয়াতে বেশি ভালোবাসেন।তবে জেনে নেওয়া যাক বছরের চতুর্থতম মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- এপ্রিল মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর, দেখে নিন


সঙ্গীর জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। এই মাস ব্যবসায়ীদের জন্য অত্যন্ত শুভ। খেলাধূলার সঙ্গে যুক্তদের সাফল্য মিলতে পারে। আর্থিক খরচ বৃদ্ধি পাবে, পাশাপাশি সন্তানের জন্য চিন্তাও বৃদ্ধি পাবে। প্রেমের বিষয়ে অবসাদ দেখা দিতে পারে। বাড়িতে অতিথি আসার যোগ রয়েছে। এই মাসে ভোগবিলাসের জন্য খরচ বৃদ্ধি পাবে। শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে।সন্তানের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। প্রতিবেশিদের কাছে সুনাম বৃদ্ধি পেতে পারে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে। নতুন চাকরির খবরও পেতে পারেন এই মাসে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বন্ধুরা আপনার সরলতার সুযোগ নিতে পারে।

আরও পড়ুন- কুম্ভ রাশির কর্মক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে, দেখে নিন আপনার রাশিফল


জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।
 

Share this article
click me!