কুম্ভ রাশির আয়ের পরিমান বৃদ্ধি পেতে পারে, জেনে নিন আষাঢ় মাস আর কেমন প্রভাব ফেলবে

  • বাংলা সনের তৃতীয় মাস আষাঢ়
  • বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস
  • রাশিচক্রের একাদশতম রাশি কুম্ভ 
  • আষাঢ় মাস কুম্ভ  রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Jun 27, 2020 3:44 AM IST

আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের একাদশতম মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। রাশিচক্রের একাদশতম রাশি কুম্ভ। এএই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের জীবনে প্রচুর বাধা বিপত্তি থাকলেও এরা পরবর্তী সময়ে সুখ ভোগ করে। এরা অত্যন্ত ধর্ম পরায়ণ। অন্যায়ের বিরুদ্ধে কোনও রকম আপোস এরা একেবারেই পছন্দ করেন না। তবে অনেক সময় গ্রহদোষের ফলে এদের বিপথে চালিত হতে দেখা যায়। তবে জেনে নেওয়া যাক আষাঢ় মাস কুম্ভ  রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আষাঢ় মাসে কুম্ভ রাশির সন্তানের শিক্ষা সংক্রান্ত বিষয়ে ব্যয় বৃদ্ধি পাবে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে চাপ বৃদ্ধি পেতে পারে। বন্ধুর সঙ্গে একটু বুঝে কথা বলুন, বিবাদের আশঙ্কা রয়েছে। গুরুজনের সঙ্গে বিবাদের আশঙ্কা রয়েছে। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। কাছের মানুষদের থেকে মানসিক আঘাত পাওয়ার সম্ভাবনা রয়েছে। কোনও জটিল চিন্তার জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। কর্মক্ষেত্রে উন্নতির যোগ আসতে চলেছে। প্রচুর উদ্যোগ থাকলেও পারিপার্শ্বিক চাপের ফলে কাজে ব্যাঘাত ঘটবে। বাড়িতে অতিথি আসার যোগ রয়েছে। এই মাসে ব্যবসার বিষয়ে ভাল ফল পাবেন। আয়ের পরিমান হঠাৎ করেই বৃদ্ধি পেতে পারে। 

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।
 

Share this article
click me!