চৈত্র মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর, দেখে নিন

  • চৈত্র বাংলার দ্বাদশতম মাস
  • এই মাসেই শেষ হয় বাংলা বছরের
  • রাশিচক্রের দশম রাশি মকর
  • চৈত্র মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে

deblina dey | Published : Apr 1, 2020 4:43 AM IST

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- বৃষ রাশির আজ ঠকে যাওয়ার সম্ভাবনা রয়েছে, দেখে নিন আপনার রাশি কী বলছে

চৈত্র মাস বাংলা মাসের দ্বাদশ মাস। এই মাসেই শেষ হয় বাংলার বছরের। চৈত্র মাস বাংলা সনের দ্বাদশ মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দ্বাদশ মাস। বাংলার চৈত্র মাস  বাংলা শকাব্দের শেষ মাস। রাশিচক্রের দশমতম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। এরাই একা থাকতেই বেশি পছন্দ করে। এদের সন্দেহপ্রবণতার জন্য বিবাহিত জীবনে অনেক সমস্যা দেখা দেয়। এদের অবসাদ এবং বিষাদ এদের মধ্যে অতি মাত্রায় দেখা যায়।  তবে জেনে নেওয়া যাক চৈত্র মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- জীবনে থেকে দূর করুন যাবতীয় চিন্তা, মানসিক শান্তি পেতে জেনে নিন রাশি অনুযায়ী কী করবেন

সন্তানের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় লাভ তেমন একটা বৃদ্ধি পাবে না। বন্ধুরা আপনার সরলতার সুযোগ নিতে পারে। বিলাসিতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। শিক্ষার্থীদের পড়াশুনার চাপ বৃদ্ধি পেতে পারে, তবে সাফল্য লাভের যোগও রয়েছে। সংসারে অতিরিক্ত খরচের জন্য অশান্তির আশঙ্কা রয়েছে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে। বাড়িতে শুভ সময় আসার যোগ রয়েছে। প্রেমের সম্পর্কে জটিলতা দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে। শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। অযথা বিবাদের জন্য কাজের ক্ষতি হতে পারে। দাম্পত্য কলহ বৃদ্ধির যোগ রয়েছে। 

Share this article
click me!