শ্রাবণ মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন

  • শ্রাবণ মাস বাংলার পঞ্চমতম মাস
  • এই মাস হল বৃ্ষা ঋতুর দ্বিতীয় মাস
  • রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ
  • শ্রাবণ মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে
     

Asianet News Bangla | Published : Jul 21, 2020 3:29 AM IST

শ্রাবণ মাস বাংলা মাসের পঞ্চমতম মাস। এই মাসকে দেবাদিবেদ মহাদেবের মাসও বলা হয়। শ্রাবণ মাস বাংলা বছরের বাকি মাসগুলোর মধ্যে অন্যতম একটি মাস। বাংলার শ্রাবণ মাস জুড়ে শিবের আরাধনা ও পুজো করা হয় । পাশাপাশি রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। তবে এরা অত্যন্ত জেদী এবং রেগে গেলে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। যে কোনও কাজে এরা ঘন ঘন মত বদলাতে উন্নতির পথে তা বাধা হয়ে দাঁড়াবে। তবে জেনে নেওয়া যাক শ্রাবণ মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

শ্রাবণ মাসে সিংহ রাশির যে কোনও প্রতিযোগীতায় জয় লাভের সম্ভাবনা রয়েছে। পেটের সমস্যা দেখা দিতে পারে। শত্রুর সঙ্গে আপোসের আলোচনা হতে পারে। এই মাসে বাড়তি আয় হওয়ার সম্ভাবনা রয়েছে। শারীরিক সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। ব্যবসার ক্ষেত্রে খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সাংসারিক অশান্তির জন্য কাজের ক্ষতি হতে পারে। কাজে সাফল্য আসতে দেরি হতে পারে। গুরুজনদের সঙ্গে ব্যবসা নিয়ে সমস্য়া দেখা দিতে পারে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কোনও ব্যক্তির সাহায্য লাভ হতে পারে। 

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন সিংহ্টি, অতিসিংহ্টি, অনাসিংহ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

Share this article
click me!