ভাদ্র মাস কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর, দেখে নিন

  • ভাদ্র বাংলার পঞ্চম মাস
  • এই মাস মা দূর্গার আগমনী বার্তা দেয়
  • রাশিচক্রের প্রথম রাশি মেষ
  • ভাদ্র মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Aug 18, 2020 3:20 AM IST

ভাদ্র বাংলার পঞ্চম মাস। বাংলা সনের পঞ্চম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের ষষ্ঠ মাস। শরতের শুরু এই মাসে। নামটি এসেছে ভদ্রা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই সময় এক অন্য সাজে সেজে ওঠে প্রকৃতি। কারণ এই সময় থেকেই প্রকৃতি জানান দেয় উমা আসছে। পাশাপাশি রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। পরিস্থিতি প্রতিকূল হলে এরা উগ্রও হয়ে যায়। এরা কায়িক পরিশ্রমের থেকে কূটনৈতিক বুদ্ধি সবথেকে বেশি। এরা খুব তোষামোদ প্রিয় মানুষ। এরা অত্যন্ত বন্ধুবৎসল। এরা যে কোনও বিষয়ে নেতৃত্ব করতে খুব পছন্দ করেন। তবে এদের নেতৃত্ব পছন্দ কেউ অস্বীকার করলে এরা তা মেনে নিতে পারে না। যে কোনও পরিস্থিতি এদের মনের মতো হবে এটাই এদের আশা থাকে। তবে জেনে নেওয়া যাক ভাদ্র মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

ভাদ্র মাসে মেষ রাশির বিবাহিত জীবনে অশান্তির আশঙ্কা রয়েছে, তবে আপনি চাইলে তা সহজেই সামলে নিতে পারবেন। অপর কাউকে সাহায্য করতে গিয়ে বিপদে পড়তে পারেন। এই মাসে ব্যবসায় উন্নতির যোগ রয়েছে। জমি বাড়ি ক্রয় বিক্রয়ের জন্য সামান্য আইনি ঝামেলা থাকলেও তা দ্রুত মিটে যাবে। রাজনীতির সঙ্গে যুক্তদের সুনাম বৃদ্ধি পেতে পারে। পুরনো কোনও অশান্তি মিটে যেতে পারে। অতিরিক্ত আয় করার জন্য বিপদে পড়তে হতে পারে। সন্তানের বিষয়ে আপনি কোনও সিদ্ধান্ত এই মাসে নিতে পারবেন না। বেকারদের নতুন কোনও কাজের সুযোগ মিলতে পারে। এই মাসে আঘাত লাগার আশঙ্কা রয়েছে, তাই পথেঘাটে সাবধানে চলাফেরা করুন। বাড়িতে নতুন অতিথি আসার যোগ রয়েছে। মাসের প্রথম দিকে শারীরিক সমস্যা ও তার জন্য ব্যয় হতে পারে। কর্মক্ষেত্রে কাজের দায়িত্ব বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যঙ্ক থেকে ঋণ গ্রহণ করতে হতে পারে। 

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

Share this article
click me!