কোনও খরচ না করেই চৈত্রমাসেই ফেরান সৌভাগ্য, দুর্ভাগ্যকে বদলাতে মনে রাখুন এই বিষয়গুলি

  • প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা
  • আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়
  • গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়
  • যা জীবনে চলার পথে প্রতিনিয়ত বাধার সৃষ্টি করে

deblina dey | Published : Apr 8, 2020 6:50 AM IST

বাস্তুশাস্ত্রের ব্যাখ্যা অনুযায়ী, আমাদের ব্যবহারের এমন কিছু বস্তু আছে, যা দিয়ে আমরা সহজেই অশুভ শক্তির বিনাশ করে জীবনে খারাপ পরিস্থিতি কাটিয়ে ফিরিয়ে আনতে পারি সৌভাগ্য। শুনতে অবাক মনে হলেও এটি বাস্তুশাস্ত্রের মতে অনন্ত এক সত্য। দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়। 

আরও পড়ুন- আপনার কি মিথুন লগ্ন, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণ

সেই রকমই একইভাবে গ্রহ-নক্ষত্রের পাশাপাশি বাস্তুর প্রভাবেও মানুষের দৈনন্দিন জীবনে নানান জটিল সমস্যা দেখা দিয়ে থাকে। যা জীবনে চলার পথে প্রতিনিয়ত বাধার সৃষ্টি করে। সাফ্যলের পথে বাধার সৃষ্টি করে জীবন দুর্বিসহ করে তোলে। তাই জীবনের এই সমস্ত জটিল সমস্যা বা বাধা কাটিয়ে ওঠার জন্য সমস্ত অশুভ শক্তির বিনাশ করে শুভ শক্তির উদয় ঘটানো প্রয়োজন। যা আমাদের জীবনের খারাপ পরিস্থিতি থেকে কাটিয়ে উঠতে সাহায্য করবে। চলুন জেনে নেওয়া যাক কীভাবে জীবনে এই খারাপ পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন সহজেই। মাত্র কয়েকটি নিয়ম বদলে দিতে পারে আপনার জীবন। তবে জেনে নেওয়া যাক সেইগুলি-

আরও পড়ুন- জীবনের সমস্ত বাধা ও সঙ্কট দূর করতে এই ভাবে পুজো করুন বজরঙ্গবলির

পরিবারের সকলে একসঙ্গে মিলে বসতে হলে সেই জায়গার ব্যবস্থা করুন উত্তর -পূর্ব দিকে। এতে পরিবারের মধ্যে সংযোগ ভালো থাকে।  এই দিকের দেওয়ালে কোনও লম্বা রাস্তার ছবি বা সূর্যমুখী ফুলের ছবিও রাখতে পারেন। বাড়ি-ঘর সব সময় পরিষ্কার-পরিছন্ন এবং গুছিয়ে রাখুন। শোয়ার ঘরের ব্যবস্থা করুন বাড়ির দক্ষিণ পশ্চিম দিকে। পড়ার ঘর করুন বাড়ির পূর্ব দিকে। পারিবারিক কোনও ছবি রাখতে হলে তা অবশ্যই রাখুন বাড়ির দক্ষিণ পশ্চিম দিকে। এতে পারিবারিক সম্পর্কের উন্নতি ঘটে। এক্যুরিয়াম রাখুন বাড়ির উত্তর পূর্ব দিকে। খাটের নীচ সবসময় পরিষ্কার ও ফাঁকা রাখুন। বাগান থাকলে তার ব্যবস্থা করুন বাড়ির পূর্ব দিকে। বাস্তুর সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি নিয়ম হল বাড়ির জানালা ও দরজার যেন জোড় সংখ্যার হয়। বাড়িতে ঢোকার মুখে কোন ফাঁকা দেওয়াল থাকলে তাতে ছবি টাঙিয়ে রাখুন। আর্থিক উন্নতির জন্য লাল রং-এর ঘোড়ার ছবি টাঙিয়ে রাখতে পারেন বসার ঘরে। বাস্তুর এই কয়েকটি নিয়ম যদি মেনে চলতে পারেন, তবে কোনও খরচ ছাড়াই আপনি আপনার জীবনের খারাপ সময় কাটিয়ে উঠতে পারবেন সহজেই। 

Share this article
click me!