পৌষ মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব পড়বে, দেখে নিন

  • বাংলা বছরের নবম মাস পৌষ
  • পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে এই মাসের নাম
  • রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ
  • পৌষ মাস কেমন কাটবে সিংহ রাশির

Asianet News Bangla | Published : Dec 23, 2020 3:47 AM IST

পৌষ বাংলা সনের নবম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। নামটি এসেছে পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই মাসের শেষের দিন বাঙালিরা পৌষ সংক্রান্তির মেলা উৎযাপন করে। এ সময় বাড়ি বাড়িতে ও পাশাপাশি নানা স্থানে পিঠা উৎসব আয়োজিত হয়। রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ হল রবি। তবে এরা অত্যন্ত জেদী এবং রেগে গেলে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। যে কোনও কাজে এরা ঘন ঘন মত বদলাতে উন্নতির পথে তা বাধা হয়ে দাঁড়াবে। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বাংলা বছরের নবম মাস পৌষ সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- বুধবারে ৫ রাশির কর্মলাভের প্রবল সম্ভাবনা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

পৌষ মাসে সিংহ রাশির সম্পত্তি নিয়ে বাড়িতে অশান্তি দেখা দিতে পারে। ব্যবহারের ফলে কর্মস্থানে বিবাদের সৃষ্টি হতে পারে। মামলা মোকদ্দমা চলতে থাকলে এই মাসেই সাফল্য পাবেন। গুরুজনদের সঙ্গে ব্যবসা নিয়ে আলোচনা হতে পারে। মনে বিষন্নভাব বাড়তে পারে। শিল্পীদের জন্য এই মাসটি অত্যন্ত শুভ। সামাজিক সম্মান লাভ করতে পারেন। সামাজিক সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পেতে পারে। শারীরিক কোনও সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। বাড়তি আয়ের সম্ভাবনা রয়েছে। ভোগবিলাসের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। নতুন কোনও কাজের সন্ধান পেতে পারেন। কাজের ক্ষেত্রে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য পাবেন।  

আরও পড়ুন- কোনও দিন জীবনে আসবেনা আর্থিক সমস্যা, নতুন বছরে নিয়ম মেনে বাড়িতে স্থাপন করুন লক্ষ্মী যন্ত্রম

জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। আবার জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। 

Share this article
click me!