বামন গ্রহ প্লুটো স্থান পরবর্তন করছে, বরুণ গ্রহের প্রভাব পড়বে এই ৪ রাশির ওপর

জ্য়োতিষমতে আগামী ২৯ এপ্রিল দুপুর ১২টা ৩৫ মিনিটে প্লুটো মকর রাশিতে পৌঁছে যাবে। এই অবস্থানে থাকবে ৪ অক্টোবর পর্যন্ত। প্লুটোর এই গতি পরিবর্তনের প্রভাব পড়তে পারে অনেকের জীবনে।

Saborni Mitra | Published : Apr 28, 2022 4:25 PM IST

বামন গ্রহ পল্টুটো। একটা সময় বিজ্ঞানীরা গ্রহের তকমাও ছিনিয়ে নিয়েছিল। কিন্তু আপনি কি জানেন কোটি কোটি মাইল দূরে থাকা ছোট্ট এই গ্রহটিও আমাদের জীবনে প্রভাব বিস্তার করতে পারে। জ্যোতিষশাস্ত্র মতে প্লুটো বরুণ গ্রহ নামে পরিচিত। 

জ্য়োতিষমতে আগামী ২৯ এপ্রিল দুপুর ১২টা ৩৫ মিনিটে প্লুটো মকর রাশিতে পৌঁছে যাবে। এই অবস্থানে থাকবে ৪ অক্টোবর পর্যন্ত। প্লুটোর এই গতি পরিবর্তনের প্রভাব পড়তে পারে অনেকের জীবনে। প্লুটোর এই স্থান পরিবর্তন কারও জন্য় শুভ। আবারও কারও জন্য অশুভ। এক নজরে দেখেনিন প্লুটোর বিপরীতমুখী গতির প্রভাব কোন কোন রাশির ওপর পড়বে। 

সিংহ রাশি- প্লুটো এই রাশির জাতকদের ষষ্ঠ ঘরে বিপরীতমুখী হবে। এই সময় এই রাশির জাতক বা জাতিকারা পুরনো কোনও রোগ থেকে মুক্তি পাবে। চাকরীজীবিদের জন্য এই সময়টা শুভহবে। ব্যবসায়ীদের জন্যও ভালো সময় নিয়ে আসবে।

বিশ্চিক রাশি- এই রাশির জাতকরা চাকরিতে অনুকূল সুযোগ পাবেন। অর্থনৈতিক অবস্থা আগের তুলনায় শক্তিশালী হবে। প্রভাবশালী ব্যক্তির সংস্পর্শে আসতে পারেন জাতক বা জাতিকা। কর্মজীবনে উন্নতি হবে। এই সময়ে অর্থের অভাব হবে না। 

ধনু রাশি- এই রাশির জাতক বা জাতিকাদের সময় অনুকূল নয়। কর্মক্ষেত্রে একাধিক চ্যালেঞ্জের মুখোমুখি পড়তে হতে পারে। তবে প্রতিকূল অবস্থার মধ্যে দিয়ে এগিয়ে যাবেন এঁরা। হঠাৎ টাকা পাওয়ার সম্ভাবনা প্রবল। 

মেশ রাশি-  এই রাশির জাতকরা সাবধান। কর্মক্ষেত্রে ভুলবোঝাবুঝি হতে পারে। চাকরি বা ব্যবসায় কোনও রকম সমস্যা থাকলে সেখান থেকে বেরিয়ে আসতে হবে। কাজের জায়গায় ঝামেলা এড়িয়ে চলুন। তবে চিন্তাভাবনা করে কোনও সিদ্ধান্ত নিলে ভালো ফল পাবেন। 


জ্যোতিষশাস্ত্র মতে পুল্টোর প্রভাবে কোনও মানুষের জীবনে কাজের ক্ষেত্রে প্রভাব বেশি পড়ে।  হিন্দু শাস্ত্র মতে বরুণ হল বৈদিক দেবতা। তবে ইন্দ্র বা অগ্নির তুলনায় তিনি অনেক আধুনিক।  তবে হিন্দু শাস্ত্রে বিশেষ গুরুত্বপূর্ণ স্থান রয়েছে তাঁর। সেই কারণে কারণ প্রভাবও বিস্তর। শুধু হিন্দু নয় সিন্ধিরাও বরুণ দেবতার পুজো করেন। 
 

 

Share this article
click me!