বাস্তু নিয়ম অনুযায়ী ভুলেও এই এই দিনে মাথা দিয়ে শোবেন না, অশুভ শক্তি প্রবেশ করবে আপনার জীবনে


বাস্তুশাস্ত্র অনুযায়ী ঘরের যে কোনও জিনিসই সঠিক দিকে রাখার প্রয়োজন। সঠিক দিকে সঠিক বস্তু না রাখলে মানুষের জীবনে সমস্যা থেকেই যায়।

Saborni Mitra | / Updated: Sep 23 2022, 06:30 AM IST

বাস্তুশাস্ত্র অনুযায়ী ঘরের যে কোনও জিনিসই সঠিক দিকে রাখার প্রয়োজন। সঠিক দিকে সঠিক বস্তু না রাখলে মানুষের জীবনে সমস্যা থেকেই যায়। আর ঠিক তেমনই ঘুমের সময় মাথা রাখারও একটি দিক নির্দেশ রয়েছে।  অন্যথায় নেতিবাচত শক্তি মানুষের জীবনে বসবাস শুরু করে। আর তাতে মস্তিষ্কের ওপর প্রভাব পড়তে পারে। 

বাস্তু টিপস- বাস্তুশাস্ত্রের দিক নির্দেশকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। যার কারণে ঘুমের উপায় আর কোন দিকে মাথা রেখে ঘুমাতে হবে তাও বলা হয়েছে। প্রাচীন বিশ্বাস যে ঘুমের  দিক নির্দেশ ঠিক থাকলে স্বাস্থ্য ভাল থাকে। মানুষের জীবনের নেতিবাচক প্রভাব দূর করে। বাস্তু অনুযায়ী পূর্ব বা দক্ষিণ দিকে মাথা রেখে শোয়া খুব ভাল। তবে ঘুমের সময়ও মেন চলতা জরুরি কতগুলি বাস্তু নিয়ম। 


পূর্বে মাথা রাখা শুভ 
বাস্তুশাস্ত্র অনুসারে, আপনার কখনই পশ্চিম দিকে মাথা রেখে ঘুমানো উচিত নয় কারণ এর ফলে আপনার পা পূর্ব দিকে থাকে যা অশুভ বলে মনে করা হয়। বাস্তু অনুসারে, পূর্ব দিককে দেব-দেবীদের দিক বলে মনে করা হয়। তাই পশ্চিম দিকে মাথা এবং পূর্ব দিকে পা রেখে ঘুমালে আপনার জীবনে নেতিবাচক শক্তি বাড়তে পারে।

বাস্তুশাস্ত্র বলে যে দক্ষিণ দিকে মাথা রেখে ঘুমানো আপনার শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের জন্য ভাল। সেই সঙ্গে যারা পূর্ব দিকে মাথা রেখে ঘুমান তাদের বুদ্ধি প্রখর হয় এবং তারা তাদের কাজে সাফল্যও পায়। এছাড়াও, পূর্ব দিকে মুখ করে ঘুমালে আপনার একাগ্রতা বৃদ্ধি পায়। এছাড়াও, এটি বিশ্বাস করা হয় যে সূর্য পূর্ব দিক থেকে উদিত হয়, তাই এই দিকে মাথা রেখে ঘুমালে আপনার মধ্যে আধ্যাত্মিক এবং ইতিবাচক শক্তির বিকাশ ঘটে।

Share this article
click me!