বারবার সন্তানের কুনজর লাগছে? জ্যোতিষ শাস্ত্রের উপায়ে দূর করুন নজর দোষ

শিশুদের ওপর খারাপ নজর লাগার কারণ হিসেবে মনে করা হয় অশুভ দৃষ্টির প্রভাব বা নেতিবাচক শক্তির প্রবেশ। জ্যোতিষশাস্ত্রে খারাপ নজর বা কুনজর সম্পর্কে অনেক প্রতিকারের কথা বলা হয়েছে।

Parna Sengupta | / Updated: Aug 13 2022, 06:22 AM IST

আঙুল দাঁত দিয়ে হালকা চেপে, কাজল পরিয়ে সন্তানের ওপর থেকে কুনজর কাটান সব মা। এই প্রথা শুধু ভারতেই নয়, সারা বিশ্বে বহু বছর ধরে চলে আসছে। কোনও ব্যক্তির পদোন্নতি থেকে শুরু করে বাড়ি, দোকান ও চাকরি, অনেক বিষয়েই মানুষের খারাপ নজর থাকে। ছোট শিশুদের ওপর প্রতিদিন দৃষ্টি রাখতে হয়, কারণ খারাপ নজরের কারণে তারা অসুস্থ হয়ে পড়ে, খাওয়া-দাওয়া বন্ধ করে এবং খিটখিটে হয়ে পড়ে। এমনকি নবজাতক শিশুটিও দুধ পান করা বন্ধ করে দেয়।

শিশুদের ওপর খারাপ নজর লাগার কারণ হিসেবে মনে করা হয় অশুভ দৃষ্টির প্রভাব বা নেতিবাচক শক্তির প্রবেশ। জ্যোতিষশাস্ত্রে খারাপ নজর বা কুনজর সম্পর্কে অনেক প্রতিকারের কথা বলা হয়েছে।

অনেক মানুষ কুনজর বা খারাপ নজর লাগা বিষয়টিতে বিশ্বাস করেন না। কিন্তু শিশু যখন বিনা কারণে খাওয়া-দাওয়া বন্ধ করে দেয় এবং খিটখিটে হয়ে যায়, তখন একটু খোঁজ নেওয়া দরকার হয়ে পড়ে। প্রবীণরাও সবসময় শিশুর নজর কাটার বা কুনজর ঝাড়ানোর কথা বলে থাকেন। জ্যোতিষশাস্ত্রের এই অমূলক প্রতিকারের সাহায্যে শিশুর ওপর থেকে কুনজরের সবচেয়ে বড় ত্রুটিও এক মিনিটে দূর হতে পারে। 

তামার পাত্রে জল ও ফুল

শিশু যদি খিটখিটে হয়ে পড়ে এবং ক্রমাগত কাঁদতে থাকে তবে এর জন্য আপনি একটি তামার পাত্রে জল এবং ফুল রাখুন। শিশুর মাথা থেকে পা পর্যন্ত ১১ বার এটি সরান এবং তারপর একটি পাত্রে এই জল রাখুন। এতে খারাপ নজরের প্রভাব কমে।

লাল লঙ্কা বা শুকনো লঙ্কার প্রতিকার

আস্ত লাল লঙ্কা দিয়ে শিশুদের ওপর থেকে খারাপ নজর বা কুনজর তুলে নেওয়ার প্রথা বহু পুরনো। জ্যোতিষশাস্ত্রে, এটি একটি নিশ্চিত প্রতিকার হিসাবে বর্ণনা করা হয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শিশুর গায়ে লাল লঙ্কা বা শুকনো লঙ্কা তিনবার ফেলে পুড়িয়ে ফেলুন। এটি ধীরে ধীরে শিশুর ওপর থেকে খারাপ নজর কেড়ে নেয়।

শিশুর বিকাশে বাধা

যদি বাচ্চার বৃদ্ধি থেমে যায় তবে এর জন্য বাচ্চার শরীরে সাতবার ফিটকিরি ও সরষে ঘষে তুলে আগুনে পুড়িয়ে দিন। এটি শিশুর বিকাশের উপর খারাপ চোখের প্রভাব দূর করে।

শিশু দুধ পান করা বন্ধ করে

আপনার শিশু যদি দুধ না খায়, কান্নাকাটি করে এবং খিটখিটে হয়ে থাকে, তবে এর জন্য শনিবার শিশুর কাছ থেকে সাত বার কাঁচা দুধ সরিয়ে কুকুরকে খাওয়ান। এরপর শিশুকে দুধ পান করতে দিন। এতে শিশুর ওপর থেকে কুনজর কাটবে বলে বিশ্বাস করা হয়। 

আরও পড়ুন- চিনে নিন এই তিন রাশিকে, প্রাক্তন বান্ধবীর সঙ্গে দেখা করার জন্য এদের কাছে সব সময় অজুহাত থাকে

আরও পড়ুন- অত্যাধিক উদ্ধত ও দাম্ভিক মনোভাবের কারণে সমস্যা পড়তে পারেন, দেখে নিন কার প্রেম জীবন কেমন কাটবে

আরও পড়ুন- অতিরিক্ত আত্মবিশ্বাসের কারণে বিপদে পড়তে পারেন এই তারিখের জাতক-জাতিকারা, দেখে নিন সংখ্যাতত্ত্বের গণনা

Share this article
click me!