শনিবার কখনই এই পাঁচটি জিনিস কিনবেন না, হতে পারে চরম দুর্ভোগ

শাস্ত্র মতে, ন্যায়ের দেবতা হলেন তিনি। কোষ্ঠিতে তিনি শীর্ষে থাকলে ব্যক্তি সব কাজে সফল হবেন। আর শনি দূর্বল থাকলে নানা রকম সমস্যা দেখা দেবে। 

Parna Sengupta | Published : May 28, 2022 5:13 AM IST

শনিবার ভগবান শনির দিন। এই দিনে শনিদেবের পূজা করলে শুভ ফল পাওয়া যায় এবং খারাপ দিনের অবসান হয়। শনিবার সম্পর্কিত অনেক বিশ্বাসও আমাদের সমাজে চলে আসছে। এর মধ্যে কিছু বিশ্বাস মনস্তাত্ত্বিক এবং কিছু জ্যোতিষশাস্ত্রের সাথে সম্পর্কিত।

শাস্ত্র মতে, ন্যায়ের দেবতা হলেন তিনি। কোষ্ঠিতে তিনি শীর্ষে থাকলে ব্যক্তি সব কাজে সফল হবেন। আর শনি দূর্বল থাকলে নানা রকম সমস্যা দেখা দেবে। জ্যোতিষ শাস্ত্রে কয়টি টোটকার উল্লেখ আছে। যা শনি গ্রহের স্থানকে মজবুত করে। শনির অবস্থান মজবুত না হলে ব্যর্থতা আপনার পিছু হটবে না। এমনকী, হাজার প্রচেষ্টার পরও সাফল্য আসবে না শনি দেবতার অবস্থানের জন্য। কোষ্ঠিতে শনি গ্রহের অবস্থান খারাপ থাকলে জীবনে নানা রকম বাধা আসে। আর্থিক ক্ষতি থেকে পারিবারিক জটিলতা চলতেই থাকে। সঙ্গে দুর্ভোগ লেগে থাকে। চাকরি না পাওয়া, পরীক্ষায় ব্যর্থ হওয়া এমনকী দীর্ঘদিন শারীরিক জটিলতার কারণ হতে পারে শনি গ্রহের অবস্থান।

জেনে নিন শনিবার কোন জিনিস কেনা উচিত নয়...

রট আয়রন
এমনটা বিশ্বাস করা হয় যে শনিবারে লোহার জিনিসপত্র কিনলে শনিদেব ক্রুদ্ধ হন। এই দিনে লোহার তৈরি জিনিস দান করা উচিত। লোহা দান করলে শনিদেবের ক্রোধ শুদ্ধ হয় এবং লোকসানের ব্যবসায় লাভ হয়।

তেল কিনবেন না
এই দিনে তেল কেনা এড়াতে হবে। যদিও তেল দান করা যায়। কালো কুকুরকে সরিষার তেলে তৈরি পুডিং খাওয়ালে শনির অবস্থা দূর হয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনিবার সরিষার তেল বা অন্য কোনও পদার্থ কেনা উপকারী।

জুতা কিনবেন না
কালো রঙের জুতা কিনতে চাইলে শনিবার কিনবেন না। এটা বিশ্বাস করা হয় যে শনিবার কেনা কালো জুতা পরিধানকারীর ব্যর্থতা নিয়ে আসে।

দাহ্য পদার্থ
জ্বালানী, দেশলাই, কেরোসিন ইত্যাদি দাহ্য পদার্থ রান্নার জন্য অপরিহার্য বলে মনে করা হয়। ভারতীয় সংস্কৃতিতে, অগ্নিকে দেবতা হিসাবে বিবেচনা করা হয় এবং জ্বালানীর বিশুদ্ধতার উপর বিশেষ জোর দেওয়া হয় তবে শনিবারে জ্বালানী কেনা নিষিদ্ধ। কথিত আছে, শনিবার বাড়িতে আনা জ্বালানি পরিবারে সমস্যা নিয়ে আসে।

ঝাড়ু কিনবেন না
ঝাড়ু ঘরের নোংরা দূর করে পবিত্র করে। এতে ঘরে পজিটিভ এনার্জি আসে। শনিবার ঝাড়ু কেনার জন্য উপযুক্ত বলে মনে করা হয় না। শনিবার বাড়িতে ঝাড়ু আনলে দারিদ্র্য দূর হয়।

Share this article
click me!