খারাপ সময় লেগেই রয়েছে? বাড়িতে থাকা তুলসী গাছের তলায় এটি পুঁতে দিন

তবে অনেকক্ষেত্রে দেখা গেছে সমস্ত কিছুর পরেও গৃহে অশান্তি, আর্থিক ঝামেলা সহ নানান জিনিস দীর্ঘ দিন ধরে চলতে থাকে। তবে এহেন পরিস্থিতির পেছনে বাস্তুর ও কিছু ভূমিকা থাকে বলেই বাস্তুশাস্ত্রে বলা হয়ে থাকে। যেমন বাস্তুর জন্য তুলসীগাছ দারুন কার্যকরী বলেই মনে করা হয়। এর সাথেই আপনি যদি বাস্তু শাস্ত্রের এই নিয়ম মেনে চলেন তাহলে সৌভাগ্য ফিরবে আপনারও।

Web Desk - ANB | Published : Apr 19, 2022 7:15 PM IST

প্রতিটা মানুষের জীবনে খারাপ সময় ও ভালো সময় দুটোই আসে। খারাপ সময় যখন আসে তখন সেটা যেন মনে হয় কতক্ষণে শেষ হবে। তা যেন কিছুতেই শেষ হতে চায় না। আদি অনন্তকাল ধরে যেন সেই সময় চলতেই থাকে। কিন্তু, ভালো সময় খুব বেশিক্ষণ স্থায়ী হয় না। নিমেষের মধ্যেই শেষ হয়ে যায়। সেই কারণে ভালো সময় মানুষ খুব বেশিক্ষণ উপভোগ করতে পারেন না। আর তাই মানুষের কাছে ভালো সময়ের কদরও অনেক বেশি।আসলে সুখ ও কষ্ট এই দুই মিলিয়েই মানুষের জীবন হয়। সুখ না থাকলে যেমন কষ্টের কোন দাম নেই ঠিক তেমনই উল্টোটাও সত্যি। সেই কারণেই সমস্ত পরিস্থিতিতেই মাথা ঠান্ডা রাখা এবং নিজের থেকে সৎ হওয়া জরুরি। নিজে থেকে সৎ হলে এবং কঠিন পরিশ্রম করলে কষ্ট ঘুচবে ঠিকই।

অনেক সময় দেখা গিয়েছে অনেক কিছুর পরেও গৃহে অশান্তি, আর্থিক ঝামেলা সহ নানান জিনিস দীর্ঘ দিন ধরে চলতে থাকে। তবে এহেন পরিস্থিতির পেছনে বাস্তুর ও কিছু ভূমিকা থাকে বলেই বাস্তুশাস্ত্রে বলা হয়ে থাকে। যেমন বাস্তুর জন্য তুলসীগাছ দারুন কার্যকরী বলেই মনে করা হয়। এর সাথেই আপনি যদি বাস্তু শাস্ত্রের এই নিয়ম মেনে চলেন তাহলে সৌভাগ্য ফিরবে আপনারও।

আরও পড়ুন- পারিবারিক দুর্ভোগ কেটে যাবে পাতিলেবুর গুণে, পাতিলেবু দিয়ে এই বিশেষ টোটকা করুন

তুলসী গাছের উপকারিতা - তুলসী গাছ মূলত প্রাচীনকাল থেকেই হিন্দু ধর্মে গুরুত্বপূর্ন স্থান পেয়ে আসছে। তুলসী গাছে যেমন সন্ধ্যা প্রদীপ জ্বালানো ও পুজো করা নিত্যদিনের কাজ ঠিক তেমনই পূজা আর্চার ক্ষেত্রেও ব্যবহার করা হয়ে থাকে তুলসী পাতা। এছাড়াও তুলসী গাছ বাড়িতে থাকলে নেগেটিভ এনার্জি বাড়ি থেকে দূর হয়ে যায় এবং পজিটিভ এনার্জিতে ভরে ওঠে গৃহ।

এর পাশাপাশি গৃহের উত্তর বা উত্তরপূর্ব দিকে তুলসীগাছ রাখাও সৌভাগ্যের প্রতীক বলেই মনে করা হয়। তবে এসব ছাড়াও তুলসীগাছের ভেষজ গুন ও অসাধারন। বিভিন্ন রোগ প্রতিরোধ করতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে তুলসী গাছ দারুন উপকারী। 

আরও পড়ুন- বাস্তুদোষে বাড়তে পারে ওজন, আজই বাড়িতে এই পাঁচটি পরিবর্তন করুন, কমবে মেদ

তুলসী গাছের নীচে রাখুন এই জিনিস - বাস্তুশাস্ত্রে বলা হচ্ছে যদি তুলসী গাছের নীচে ভগবান বিষ্ণুর প্রতীক হিসেবে বিবেচিত শালগ্রাম শিলা রাখা হয় সেক্ষেত্রে তা পরিবারের জন্য খুবই শুভ বলে মনে করা হয়। একই সাথে তুলসী ও শালগ্রাম শিলা রাখলে পরিবার আর্থিক সমস্যা থেকে মুক্তি পায় সহজেই।

আরও পড়ুন- ২ দিনে ভাগ্য বদলে দেয় এই রত্ন, মিলবে অঢেল অর্থ ও দূর করে সকল ঝামেলা

এছাড়াও ধীরে ধীরে জীবনের বাধা বিপত্তি গুলি সরে যেতে থাকে। তার সাথেই সমস্ত বাধা পেরিয়ে ধীরে ধীরে সাফল্য পেতে শুরু করে পরিবারের জাতকেরা। এর সাথেই পরিবারের সুখ শান্তিও বৃদ্ধি পায় ক্রমেই। সেই কারনেই সৌভাগ্য ফিরে পেতে অবশ্যই তুলসী গাছের তলায় একটি শালগ্রাম শিলা রাখুন।

Share this article
click me!