ধনতেরাসের আগে ঘরে আনুন এই তিনটি জিনিস, ঘটবে আর্থিক বৃদ্ধি, জেনে নিন কী কী

দেবী লক্ষ্মী ও ধন দেবতা কুবেরকে তুষ্ট করতে একাধিক টোটকা পালন করেন অনেকে। শাস্ত্র মতে, দেবী লক্ষ্মী ও ধন দেবতা কুবেরের আশীর্বাদ পেলে ঘটবে আর্থিক বৃদ্ধি। এই শুভ তিথির আগে ঘরে আনুন এই তিনটি জিনিস। এতে মিলবে উপকার। জেনে নিন কী কী।

Web Desk - ANB | Published : Oct 17, 2022 9:26 AM IST

কার্তিক মাসের কৃষ্ণপক্ষেপ ত্রয়োদশী তিথিতে পালিত হয় ধনতেরাস। এই দিন কুবের দেবতা, দেবী লক্ষ্মী ও ধন্বন্তরী দেবের পুজো করা হয়। পঞ্চাঙ্গ অনুসারে, ২৩ অক্টোবর পালিত হবে ধনতেরাস। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথি শুরু হচ্ছে ২২ অক্টোবর। আর তিথি শেষ হবে ২৩ অক্টোবর সন্ধ্যা ৬.৩০ মিনিটে। ধন্বন্তরী দেবের পুজো করার শুভ সময় রবিবার ২৩ অক্টোবর ৫.৪৪ থেকে ৬.০৫ পর্যন্ত। এই দিন অধিকাংশ দেবী লক্ষ্মী ও ধন দেবতা কুবেরের পুজো করে থাকেন। এমনকী, দেবী লক্ষ্মী ও ধন দেবতা কুবেরকে তুষ্ট করতে একাধিক টোটকা পালন করেন অনেকে। শাস্ত্র মতে, দেবী লক্ষ্মী ও ধন দেবতা কুবেরের আশীর্বাদ পেলে ঘটবে আর্থিক বৃদ্ধি। এই শুভ তিথির আগে ঘরে আনুন এই তিনটি জিনিস। এতে মিলবে উপকার। জেনে নিন কী কী। 

চিনা কয়েন নিয়ে আসুন। এটি শুভ প্রতীক মনে করা হয়। লাল সুতোয় বেঁধে চিনা করেন বিক্রি হয়। এমন কয়েন ঘরে টাঙিয়ে দিন। এতে ঘটবে আর্থিক বৃদ্ধি। তেমনই অর্থ সংক্রান্ত যে কোনও জটিলতা মুহূর্তে দূর হবে। 
  
মানি প্ল্যান্ট রাখুন ঘরে। আর্থিক বৃদ্ধি কিংবা সম্পত্তি বৃদ্ধি করতে এই টোটকা পাল করুন। ধনতেরাসের আগে বাড়িতে নিয়ে আসুন মানি প্ল্যান্ট। বাড়ির পূর্ব, উত্তর কিংবা ঈশান কোনে রাখুন মানি প্ল্যান্ট। এতে ঘটবে আর্থিক বৃদ্ধি। অবশ্যই পালন করুন এই টোটকা। মিলবে উপকার। 

এই শুভ তিথিতে বাড়ির সকল কোণায় প্রদীপ জ্বালান। এতে গৃহে ইতিবাচক শক্তির আগমন ঘটবে। অবশ্যই বাড়ির প্রবেশ দ্বারে দুটি প্রদীপ রাখুন। এতে মা লক্ষ্মীর গৃহে প্রবেশ করবে। শাস্ত্র মতে, প্রধান দরজা কখনও অন্ধকার রাখতে নেই। এতে দেবীর আগমনে বাধা আসে। লক্ষ্মীপুজোর দিন অবশ্যই পালন করুন এই টোটকা। মা লক্ষ্মী গৃহে প্রবেশ করলে ঘটবে আর্থিক বৃদ্ধি। পুজোর আগে বিভিন্ন ডিজাইনের প্রদীপ কিনে নিন। সেই প্রদীপ দিয়ে বাড়ি সাজিয়ে ফেলুন। এতে বাড়ি দেখতে যেমন সুন্দর লাগবে তেমনই ঘটবে আর্থিক বৃদ্ধি। 

তেমনই এই আলোর উৎসবের আগে বাড়ি পরিষ্কার করুন। অপ্রয়োজনীয় জিনিস সব ফেলে দিন। এতে দেবী তুষ্ট হবেন। বাড়ি পরিষ্কার করলে মিলবে মায়ের কৃপা। দেবীর মূর্তি স্থাপন করবেন পরিষ্কার স্থানে। তেমনই ধনতেরাসের আগে ঘরে আনুন এই তিনটি জিনিস, ঘটবে আর্থিক বৃদ্ধি। 
 

আরও পড়ুন- কিছুতেই প্রাক্তনকে ভুলতে পারছেন না? আপনার রাশি যদি হয় ধনু তাহলে মেনে চলুন এই টোটকা

আরও পড়ুন- জিমের দামি দামি সরঞ্জাম কিনে অধিক অর্থ ব্যয় করেন এরা, দেখে নিন তালিকায় কে আছেন

আরও পড়ুন-ধনতেরসের দিন ভুলেও এই জিনিসগুলো কিনবেন না, মা লক্ষ্মী মুখ ফিরিয়ে নেবেন

Share this article
click me!