ধনতেরাসে লক্ষ্মীলাভ পেতে চাইলে এই ভুলগুলি এড়িয়ে চলুন,মা লক্ষ্মী রুষ্ট হলেই অর্থ সংকটে ভুগবেন

আগামী ২৩ অক্টোবর, রবিবার সারা দেশ জুড়ে পালিত হবে ধনতেরাস উৎসব।   তার আগেই  এই উৎসবকে কেন্দ্র করে শুরু হয়েছে ধনতেরাসের ব্যস্ততা। প্রতি বছর কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে পালিত হয় হিন্দুদের অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব। ধনতেরাসের দিন এই কয়েকটি জিনিস এড়িয়ে চলাই ভাল। কারণ এগুলি কিনলেই সংসারে যেমন নেমে আসবে চরম দুর্দশা, তেমনই মা লক্ষ্মী রুষ্ট হলেই সমস্যায় পড়বেন আপনি।

Web Desk - ANB | Published : Oct 19, 2022 5:51 AM IST

আর মাত্র কয়েকদিন। আগামী ২৩ অক্টোবর, রবিবার সারা দেশ জুড়ে পালিত হবে ধনতেরাস উৎসব।   তার আগেই  এই উৎসবকে কেন্দ্র করে শুরু হয়েছে ধনতেরাসের ব্যস্ততা। প্রতি বছর কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে পালিত হয় হিন্দুদের অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব। এই বিশেষ দিনেই দেবী লক্ষ্মী ও ভগবান ধন্বন্তরীর পুজো করা হয়। বাঙালি নয়, বিশেষ করে অবাঙালিদের ঘরে ধনতেরাস অত্যন্ত পবিত্র উৎসব হিসেবে পালিত হয়, তবে উৎসবে মরশুমে এখন বাঙালিরাও সেই উৎসবে সামিল হয়েছেন।  দীপাবলির আগের দিন এই ধনতেরাস উৎসব মহা ধুমধাম করে পালিত হয়। ধনতেরাস মানেই জিনিস জিনিস কেনার সুবর্ণ সময়।  ধনতেরাসের দিন বিশেষ কিছু জিনিস কিনলে মা লক্ষ্মী প্রসন্ন হন। মা লক্ষ্মীর কৃপায় ঘরেও ফিরে আসে সুখ ও সমৃদ্ধি।তবে জানেন কি, ধনতেরাসের দিন এই কয়েকটি জিনিস এড়িয়ে চলাই ভাল। কারণ এগুলি কিনলেই সংসারে যেমন নেমে আসবে চরম দুর্দশা, তেমনই মা লক্ষ্মী রুষ্ট হলেই সমস্যায় পড়বেন আপনি।

সোনাপ্রেমীরা সারা বছর অপেক্ষা করে থাকেন ধনতেরাসের জন্য । সোনা কেনার সুবর্ণ সময় এই সময়টাই। সোনা কেনা  থেকে উপহার দেওয়ার চল শুরু হয়েছে দীর্ঘদিন ধরেই।  ধনতেরাসের দিন সোনা কেনা যতটাই শুভ বলে মনে করা হয়, ঠিক ততটাই অশুভ হল লোহার জিনিস  কেনা। জ্যোতিষ শাস্ত্রবিদদের মতে, এই বিশেষ দিনে লোহার বাসন কেনা কখনওই উচিত নয়। ধনতেরাসের সময় অনেকেই বাসনপত্র কিনে থাকেন। তবে এই দিনে অ্যালুমিনিয়ামের বা স্টিলের কোনও বাসন কেনা উচিত নয় কখনওই। যদি কেনার হয়, তাহলে আগে বা পরে কিনুন।

 

 

দীপাবলিতে নিজের বাড়ি সাজানোর জন্য অনেকেই কাঁচের জিনিস কিনে থাকেন। কিন্তু  শাস্ত্রবিদদের মতে,  নতুন আয়না  কিনলে তা থেকে বিপদ আসতে পারে। ধনতেরাসের দিন কালো রং এড়িয়ে চলুন।  কারণ কালো রঙের জিনিস শুভ দিনে না কেনাই ভাল। জ্যোতিষ শাস্ত্রবিদদের মতে, ধনতেরাসের দিনে  তেল না কেনাই ভাল বলে মনে করা হয়। কারণ এই দিনে তেল কিনলে তার ফল ভাল হয় না। ছুরি, কাঁচি মতো জিনিস না কেনার পরামর্শ দিচ্ছেন শাস্ত্রবিদরা। এতে সংসারে সমস্যা ক্রমশ বাড়ে। দীপাবলির দিন সাধারণত সকলেই সকলের জন্য উপহার কিনে থাকেন। কিন্তু ধনতেরাসের দিন ভুল করেও প্রিয়জনের জন্য উপহার কিনবেন না। আগে কেনাকাটা সেরে ফেলুন।  ধনতেরাসের দিন অনেকেই গাড়ি কিনে থাকেন। কিন্তু  এটা অশুভ বলে মনে করা হয়। শাস্ত্রবিদদের মতে, ধনতেরাসের দিন ভুল করেও গাড়ি কিনবেন না। ধনতেরাসের দিন  চিনামাটির বাসন ও মাটির গয়না একদম কিনবেন না। এই জিনিসগুলি কিনলে ভয়ঙ্কর বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার জীবনে।

Share this article
click me!