ধনেতেরাসে প্রবেশদ্বার সাজান বাস্তু মেনে, রইল বিশেষ কয়টি টোটকার হদিশ

উৎসবে মরশুমে ঘরের সুখ শান্তি বজায় রাখতে মেনে চলুন বিশেষ কিছু টোটকা। আজ বাস্তু টোটকা রইল ধনতেরাস উপলক্ষ্যে। ধনেতেরাসে প্রবেশদ্বার সাজান বাস্তু মেনে। ঘটবে উন্নতি। জেনে নিন কী করবেন।

Web Desk - ANB | Published : Oct 11, 2022 11:07 AM IST

চলছে পুজোর মরশুম। কথায় আছে বাঙালির ১২ মাসে ২২ পার্বন। আর এই সকল পার্বনের সেরা দুর্গোৎসব। কিন্তু, শুরু মা  দুর্গা নয়। এই সময় পর পর থাকে উৎসব। বাঙালি ছাড়া অন্যান্য ধর্মের মানুষরাও এই সময় নানান উৎসবে গা ভাসান। দুর্গা পুজোর পর লক্ষ্মী পুজো, কওয়া চৌথ, ধনতেরাশ, কালীপুজো, দিওয়ালি, ভাই ফোঁটা থেকে শুরু করে রয়েছে নানান উৎসব। এই উৎসবে মরশুমে ঘরের সুখ শান্তি বজায় রাখতে মেনে চলুন বিশেষ কিছু টোটকা। আজ বাস্তু টোটকা রইল ধনতেরাস উপলক্ষ্যে। ধনেতেরাসে প্রবেশদ্বার সাজান বাস্তু মেনে। ঘটবে উন্নতি। জেনে নিন কী করবেন। 

সবার আগে বাড়ির প্রধান দরজা সারিয়ে নিন। যদি দরজা খোলা বা বন্ধ কার সময় কোনও শব্দ করে তাহলে আজই মেরামত করুন। এতে ঘরে ইতিবাক শক্তি বিকাশ ঘটবে। 

ধনতেরাসের দিন রুপোর স্বস্তিক বা লক্ষ্মীর পায়ের চিহ্ন আটকান প্রধান দরজায়। এই দিন এমন রুপোর স্বস্তিক বা লক্ষ্মীর পায়ের চিহ্ন কিনে আটকে দিন। এতে মা লক্ষ্মীর প্রবেশ ঘটবে আপনার গৃহে। 

তেমনই স্নান সেরে গঙ্গাজল ছেটান বাড়িতে। একটি পাত্রে গঙ্গাজল নিন। সেই জলে এক টুকরো হলুদ দিন। তারপর জল ছেটান বাড়ির প্রধান দরজায়। এতে ইতিবাচক শক্তি প্রবেশ করবে বাড়িতে। হলুদ জল ছেটালে সকল অশুভ শক্তির নাশ হয়। প্রতিদিন এই টোটকা পালন করতে পারেন। 

এই দিন প্রধান দরজার চৌকাঠে হলুদ ও অক্ষতর প্রলেপ লাগিয়ে দিন। রোলি দিয়ে দুদিকে স্বস্তিক আঁকুন। স্বস্তিক চিহ্ন শুভ হিসেবে গণ্য হয়। অবশ্যই পালন করুন এই টোটকা। 

প্রধান দরজার সাজিয়ে ফেলুন ধনতেরাসের দিন। এই দিন আমপাতার তোরণ দিয়ে সাজান প্রধান দরজা। এতে ঘরে ইতিবাচক শক্তির আগমন হবে। মা লক্ষ্মী প্রবেশ করবে আপনার গৃহে।
 
ধনতেরাসে পালন করুন প্রদীপের টোটকা। ঠাকুর ঘরে প্রদীপ জ্বালান। তারপর সেই প্রদীপ প্রধান দরজার কাছে রেখে দিন। এতে মা লক্ষ্মী প্রবেশ করবে বাড়িতে। শাস্ত্র মতে, মা লক্ষ্মী বাড়িতে আসবে। শাস্ত্র মতে, বাড়ির প্রধান দরজা দিয়ে প্রবেশ করেন মা লক্ষ্মী। সে কারণে, এই স্থান সব সময় আলোকিত রাখবেন। এই স্থানে সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়ে রাখলে উপকার পাবেন। ধনতেরাসে পালন করুন এই সকল টোটকা। দূর হবে সকল জটিলতা। ঘটবে উন্নতি।
 

আরও পড়ুন- সেরা প্রেমিকের তকমা পান এরা, প্রেমিকার জন্য সব কিছু করতে পারেন এই পাঁচ রাশি

আরও পড়ুন- কথার খেলাপ করতে ওস্তাদ এরা, কথা দিয়ে কখনও কথা রাখেন না এই পাঁচ রাশির ছেলে মেয়েরা

আরও পড়ুন- ১৭ অক্টোবর সূর্যের গোচর, নিম্ন রাশি তুলাতে প্রবেশ করবে সূর্য

Share this article
click me!